ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
দৌলতদিয়া ঘাট থেকে মহাসড়কের ৪ কিঃ মিঃ এলাকা খানাখন্দ॥ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল
  • আবুল হোসেন
  • ২০২২-০৬-১৯ ১৭:২৬:৩৯
দৌলতদিয়া ঘাট থেকে বাংলাদেশ হ্যাচারীজ পর্যন্ত জাতীয় মহাসড়কের প্রায় ৪কিলোমিটার জুড়ে বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে খানাখন্দ তৈরী হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট থেকে বাংলাদেশ হ্যাচারীজ পর্যন্ত জাতীয় মহাসড়কের প্রায় ৪কিলোমিটার জুড়ে বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে খানাখন্দ তৈরী হয়েছে। এতে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। মাঝে-মধ্যেই দুর্ঘটনা ঘটছে। যাত্রী ও চালক-শ্রমিকদের ভোগান্তি পোহাতে হচ্ছে। 
  গতকাল ১৯শে জুন দুপুরে সরেজমিনে ঘুরে এই চিত্র দেখা গেছে। দৌলতদিয়ার আশা সুপার মার্কেটের সামনে, কুষ্টিয়ার বাস কাউন্টার, পেট্রোল পাম্প ও মডেল হাই স্কুলের বিপরীত দিকে বড় বড় গর্ত তৈরি হওয়ার কারণে যানবাহনগুলোকে হেলেদুলে চলাচল করতে হচ্ছে। এছাড়াও বাইপাস সড়কের মাথায় খানাখন্দের কারণে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। মহাসড়কের পাশের দোকানীরা বলেন, খানাখন্দের কারণে মাঝে-মধ্যেই গাড়ীর চাকা আটকে দুর্ঘটনা ঘটছে। এতে যানবাহন উল্টে দোকানে উপর পড়ার আশংকাও থাকে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। কুষ্টিয়া বাস কাউন্টারের  বিপরীত দিকে মাহেন্দ্র স্ট্যান্ড। সেখানে খানাখন্দে জমে থাকা পানির মধ্যেই  মাহেন্দ্রতে যাত্রী ওঠানামা করছে। বাচ্চু মোল্লা নামে একজন মাহেন্দ্র চালক ক্ষোভের সঙ্গে বলেন, এখানে মাঝে-মধ্যে কিছু ইটের আধলা ফেলে মেরামত করা হয়। কয়েক দিনের মধ্যেই ওই ইটের আধলা ভেঙ্গে আগের অবস্থা তৈরী হয়। মাঝে-মধ্যেই দুর্ঘটনা ঘটে।
  সাকুরা পরিবহনের দৌলতদিয়া ঘাট প্রতিনিধি রাজু মোল্লা বলেন, মাঝে-মধ্যে সড়ক বিভাগ থেকে ট্রাকে করে কিছু ইটের আধলা, পিচ(বিটুমিন), পাথর ঢেলে কোনো রকমে ঘষা দিয়ে চলে যায়। দু’দিন পর আবার আগের মতো হয়ে যায়। ভালোভাবে রাস্তার কার্পেটিংয়ের কাজ না করলে সড়ক ভালো হবে না। এভাবে খানাখন্দের মধ্যে যানবাহন চলাচল করলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।
  পোনা মাছ বোঝাই এটি পিকআপের চালক রায়হান বেপারী বলেন, খানাখন্দের মধ্যে চাকা পড়লে উঠতে অনেক সমস্যা হয়। দুর্ঘটনার আশংকা থাকে। এছাড়াও খানাখন্দের কারণে গাড়ীর যন্ত্রাংশ নষ্ট হয়। এই খানাখন্দ মেরামতের জন্য কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করেছি।
  রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নওয়াজিস রহমান  বলেন, জাতীয় মহাসড়কের খানাখন্দের স্থানে ইটের আধলা দিয়ে মেরামত করা হচ্ছে। বৃষ্টির কারণে বিটুমিন দিয়ে কার্পেটিং করা সম্ভব হচ্ছে না। বৃষ্টি কমলে ভালোভাবে মেরামত করা হবে।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ