ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পদ্মা সেতু চালুর প্রথম দিনেই স্বস্তি ফিরছে দৌলতদিয়া ঘাটে
  • সোহেল মিয়া
  • ২০২২-০৬-২৬ ১৫:৩৮:১৩

গত ২৫শে জুন স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর উদ্বোধনের একদিন পর গতকাল ২৬শে জুন সকাল ৬টা থেকে চালু হয় যান চলাচল। পদ্মা সেতু চালু হওয়ার প্রথম দিনেই পাল্টে গেছে দৌলতদিয়া ঘাটের চিরচেনা দৃশ্যপট। যেখানে নদী পার হতে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হতো ফেরীর অপেক্ষায় সেখানে এখন ফেরীই অপেক্ষা করছে যানবাহনের জন্য।
  নদী পারের জন্য আসা যানবাহনগুলো টিকিট সংগ্রহ করে ১০ মিনিটের মধ্যেই উঠে যাচ্ছে ফেরীতে। ঘাট এলাকাতেও নেই তেমন একটা বাড়তি গাড়ীর চাপ। যে নৌরুট দিয়ে প্রতিদিন চরম ভোগান্তি পোহাতে হতো যাত্রী, চালক ও হেলপারদের সেই নৌরুটে এখন স্বস্তি ফিরে এসেছে পদ্মা সেতুর প্রভাবে।
  তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআডব্লিউটিসি) কর্তৃপক্ষ বলছে ভিন্ন কথা। তারা বলছেন, কয়েক দিন না গেলে বোঝা যাবে না আসলে কতটুকু প্রভাব পড়বে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। দৌলতদিয়া ঘাটের চিত্র দেখতে হলে আরো কয়েক দিন সবাইকে অপেক্ষা করতে হবে।
  গতকাল ২৬শে জুন সারাদিনই রাজবাড়ী জেলার গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে দেখা যায় ভিন্ন চিত্র। যে ঘাট দিয়ে প্রতিদিন লাখো মানুষ ও হাজার হাজার যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ী, কাভার্ড ভ্যান ও পণ্যবাহী ট্রাক নদী পার হওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে অপেক্ষা করতো আজ আর অপেক্ষা করা লাগছেনা। সরাসরি ঘাটে এসে কোন রকম ভোগান্তি ছাড়াই ফেরিতে উঠে যাচ্ছে।
  কুষ্টিয়া থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসের চালক  বলেন, মনে হচ্ছে পদ্মা সেতুর ইতিবাচক প্রভাব পড়বে দৌলতদিয়া ঘাটে। পদ্মা সেতু চালুর প্রথম দিনেই এতো স্বস্তিতে নদী পাড়ি দিতে পারব বুঝতেই পারিনি। ঘাট এলাকায় আসার সাথে সাথেই ফেরীর টিকিট হাতে পেয়েছি এবং ১০ মিনিটের মধ্যেই ফেরীতে উঠেছি।
  ঐ বাসেরই যাত্রী জোবায়ের হোসেন বলেন, আমরা সাধারণত এই নৌরুট ব্যবহার করি। নদী পাড় হতে গেলে যে ভোগান্তি পোহাতে হতো তা কল্পনাও করা যায় না। কিন্তু আজ আমাদের বাসটি ফেরীর টিকিট নিয়েই সরাসরি ফেরীতে উঠে গেল। মনে হচ্ছে পদ্মা সেতুর জন্য আমরাও বেঁচে গেলাম। 
  বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, আজ অন্যান্য দিনের তুলনায় ঘাটের অবস্থা খুবই ভালো ছিল। আজ নদী পার হওয়ার জন্য কাউকে অপেক্ষা করতে হয়নি। কোন ভোগান্তিও নেই। আপাতত মনে হচ্ছে পদ্মা সেতুর সুফল এ ঘাটেও পড়বে। তবে এজন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। তারপর বোঝা যাবে আসল বিষয়টি।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ