ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে শিক্ষক হত্যা-লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন পালিত
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৭-০৩ ১৫:২৯:৫৯
গোয়ালন্দ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে গতকাল ৩রা জুলাই গোয়ালন্দ পৌরসভার সামনে জাতীয় মহাসড়কের পাশে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করা হয় -মাতৃকণ্ঠ।

ঢাকার সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে বখাটে শিক্ষার্থী কর্তৃক পিটিয়ে হত্যা এবং নড়াইলে পুলিশের উপস্থিতিতে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করার প্রতিবাদে রাজবাড়ী জেলার গোয়ালন্দে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 
  গোয়ালন্দ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে গতকাল ৩রা জুলাই দুপুরে গোয়ালন্দ পৌরসভার সামনে জাতীয় মহাসড়কের পাশে ঘন্টাব্যাপী এই মানববন্ধন পালন করা হয়।
  মানববন্ধন চলাকালে কামরুল ইসলাম সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, আব্দুল হালিম মিয়া কলেজের অধ্যক্ষ বিলকিস আক্তার, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও সাহাজউদ্দিন মন্ডল ইনস্টিটিউটের প্রধান শিক্ষিকা আরিফা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ বলেন, শাসন করায় ঢাকার সাভারে এক বখাটে শিক্ষার্থী কর্তৃক শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আবার নড়াইলে পুলিশের সামনেই অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরানো হয়েছে। মানুষ গড়ার কারিগরদের এমন অবস্থা হলে জাতি কখনও এগিয়ে যেতে পারবে না। তাই এই ২টি ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ