ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
কালুখালী উপজেলাতে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু
  • ফজলুল হক
  • ২০২২-০৭-০৬ ১৪:৪৮:২০

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলাতে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। 

  গতকাল ৬ই জুলাই থেকে শুরু হওয়া ২১ দিনের এই কার্যক্রম আগামী ২৬শে জুলাই সমাপ্ত হবে।  

  কালুখালী উপজেলা নির্বাচন অফিসার মোঃ আজিজুল ইসলাম জনান, এবারের ভোটার তালিকা হালনাগাদকালে যারা ০১/০১/২০০৭ তারিখ বা তার পূর্বে জন্মগ্রহণ করেছেন তাদের তথ্য নিবন্ধনের পাশাপাশি মৃত ভোটারদের নাম বিদ্যমান ভোটার তালিকা হতে কর্তন এবং স্থানান্তরে ইচ্ছুক ভোটারদের নাম এক এলাকা হতে আরেক এলাকায় স্থানান্তরের কাজ করা হবে। তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারগণ বাড়ী বাড়ী গিয়ে তথ্য সংগ্রহের কাজ করবেন। পরবর্তীকালে উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিবন্ধিতদের ছবি, ১০ আঙুলের ছাপ, আইরিশের ছবি ও ডিজিটাল স্বাক্ষর গ্রহণ করা হবে। ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে অনলাইন জন্ম নিবন্ধন সনদের কপি, শিক্ষা সনদের কপি (যদি থাকে) এবং পিতা-মাতা ও স্বামী-স্ত্রীর এনআইডি কার্ডের নম্বর প্রয়োজন হবে।

  উল্লেখ্য, এর আগে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে অংশগ্রহণকারী কালুখালী উপজেলার ৭টি ইউনিয়নের ১৪ জন সুপারভাইজার ও ৬০ জন তথ্য সংগ্রহকারীর প্রশিক্ষণ প্রদান পূর্বক তাদেরকে প্রয়োজনীয় ফরম ও রেজিস্ট্রার সরবরাহ করা হয়।

  এছাড়াও এই ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষ্যে গত ৫ই মে উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে মৃগী ইউনিয়ন পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও তথ্য সংগ্রহকারী/সুপারভাইজারদের সমন্বয়ে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ