ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ঈদুল আযহার ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়
  • আবুল হোসেন
  • ২০২২-০৭-০৭ ১৪:৩৪:৩৫

শেষ সময়ে দৌলতদিয়া ঘাট দিয়ে ঈদুল আযহার ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড় হচ্ছে। 
  গতকাল ৭ই জুলাই দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা গেছে, পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরী ও লঞ্চে তিল পরিমাণ জায়গাও নেই। যাত্রীরা স্বাস্থ্যবিধির কোন তোয়াক্কা না করে গাদাগাদি করে ফেরী ও লঞ্চে নদী পারাপার হয়ে আসছে। এরপর তারা দৌলতদিয়া ঘাট থেকে অতিরিক্ত ভাড়া দিয়ে বাস-মাহেন্দ্র ও অন্যান্য পরিবহনে গন্তব্যের দিকে যাচ্ছে।
  ঢাকা থেকে আসা ফরিদপুরের মধুখালীগামী নারী যাত্রী কাকলী আক্তার বলেন, আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরী করি। ছুটি পেয়ে বাড়ী যাচ্ছি। ঢাকা থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত আসতে স্বাভাবিক সময়ের চেয়ে অতিরিক্ত ভাড়া দিতে হয়েছে। ঝুঁকি এড়াতে লঞ্চে নদী পার না হয়ে ফেরীতে পার হয়েছি। তবে ফেরীতে পা রাখার জায়গাও ছিল না। 
  গাজীপুর থেকে সপরিবারে আসা যাত্রী নূরুল ইসলাম বলেন, আমি একটি পোশাক কারখানায় চাকরী করি। ঈদের ছুটিতে মাগুরায় গ্রামের বাড়ীতে যাচ্ছি। সঙ্গে ছোট বাচ্চা থাকায় আগে-ভাগেই রওনা দিয়েছি। লঞ্চে নদী পার হয়েছি।
 বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ্ মোঃ খালেদ নেওয়াজ বলেন, ঈদ ঘনিয়ে আসায় ঘরমুখী মানুষের চাপ বেড়েছে। বর্তমানে এই নৌরুটে ১৯টি ফেরী ও ২২টি লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ