ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
দৌলতদিয়ার পদ্মা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে চলছে বালু উত্তোলন
  • আবুল হোসেন
  • ২০২২-০৭-১৭ ১৭:১৭:১৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার বিভিন্ন স্থানে পদ্মা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে প্রভাবশালীরা। 
  জানা গেছে, দৌলতদিয়ার চর কর্ণেশন কলা বাগান এলাকা থেকে এক বছর ধরে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে ইসমাইল নামে এক বালু ব্যবসায়ী। তার বাড়ী দৌলতদিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আইনদ্দিন প্রামানিকের পাড়ায়। দীর্ঘদিন ধরে সে সংশ্লিষ্টদের ম্যানেজ করে এভাবে পদ্মা নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছে। দৌলতদিয়া ক্যানাল ঘাট এলাকার ওমর আলী মোল্লার পাড়া ও ইদ্রিস পাড়ার মাঝে মরা পদ্মা নদীতে তিন মাস যাবৎ অবাধে বাংলা ড্রেজার মেশিন দিয়ে মাটি ও বালু উত্তোলন করে বিভিন্ন জায়গায় বিক্রি করছে কাদের ফকির নামে এক বালু ব্যবসায়ী। 
  অন্যদিকে, দেবগ্রামের আতর আলী চেয়ারম্যানের বাজার এলাকার পাশে মরা পদ্মায় ড্রেজার মেশিন দিয়ে অবাধে মাটি ও বালু তুলে বিক্রি করছে মিনু নামের আরেক বালু ব্যবসায়ী। ক্যানাল ঘাট এলাকার গফুর মন্ডল পাড়ায় দুই মাস ধরে মরা পদ্মায় ২টি ড্রেজার মেশিন দিয়ে মাটি ও বালু উত্তোলন করে বিভিন্ন জায়গায় বিক্রি করছে লোকমান ও আবজাল নামের বালুদস্যু। এলাকাবাসী তাদেরকে বার বার নিষেধ করলেও তারা না শুনে উল্টো তাদেরকে ভয়-ভীতি দেখানো হয়।

কাল পাংশা উপজেলা পরিষদ নির্বাচন এবার নতুন মুখের প্রত্যাশা ভোটারদের
গড়াই নদীতে জলকেলিতে বালকরা
গোয়ালন্দের জমিদার ব্রিজ কবরস্থানে মাটি কাজ শুরু
সর্বশেষ সংবাদ