ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াজেদ চৌধুরীর স্মরণে রাজবাড়ীতে সভা-মিলাদ মাহফিল
  • আবুল হোসেন
  • ২০২২-০৭-৩১ ১৫:০৭:১১
প্রয়াত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল ৩১শে জুলাই বিকেলে গোয়ালন্দের কাটাখালীতে ওয়াজেদ চৌধুরী স্মৃতি সংসদের স্মরণ সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বক্তব্য রাখেন

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর রাজবাড়ী-১ আসনের প্রয়াত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ভাষা সৈনিক মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল ৩১শে জুলাই বিকেলে গোয়ালন্দ উপজেলার কাটাখালীতে ওয়াজেদ চৌধুরী স্মৃতি সংসদের আয়োজনে স্মরণ সভা ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে।
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত সংসদ সদস্য ও মরহুম ওয়াজেদ চৌধুরীর কন্যা সালমা চৌধুরী রুমা, জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
  স্মরণ সভায় অন্যান্যর মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোঃ হেদায়েত আলী সোহরাব, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহাম্মাদ আলী চৌধুরী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃনজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, মরহুম ওয়াজেদ চৌধুরীর পুত্র গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রমুখ বক্তব্য রাখেন।
  উল্লেখ্য, মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী রাজবাড়ী জেলার সদর উপজেলার বরাট ইউনিয়নের কাটাখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাবেক সদস্য, গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। 
  বঙ্গবন্ধুর আহবানে তিনি ১৯৪৭ পরবর্তী সময়ে বিচার বিভাগের সরকারী চাকুরী(মুন্সেফ পদ) থেকে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যুক্ত হন। তিনি ভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচনে তিনি আওয়ামী মুসলিম লীগের প্রার্থী হিসেবে রাজবাড়ী-গোয়ালন্দ এলাকা থেকে এমএলএ নির্বাচিত হন। তিনি ১৯৭৫ সালে রাজবাড়ী জেলা গভর্নর ছিলেন। রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সংসদ সদস্য থাকাকালে ১৯৯২ সালের ৩১শে জুলাই হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন। 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ