ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বালিয়াকান্দির রায়পুরে অভিনব কায়দায় ডাকাতি॥নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৮-০২ ১৫:২৩:৫০
বালিয়াকান্দি উপজেলার রায়পুর গ্রামের একটি বাড়ীতে গত ১লা আগস্ট দিনগত গভীর রাতে অভিনব কায়দায় ডাকাতির ঘটনা ঘটেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের রায়পুর গ্রামে গত ১লা আগস্ট দিনগত গভীর রাতে অভিনব কায়দায় ডাকাতির ঘটনা ঘটেছে।
  টিউবওয়েলের পানি খেয়ে ওই পরিবারের ৭জন অসুস্থ হলে গভীর রাতে ডাকাতেরা জানালার গ্রীল ভেঙ্গে নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে।
  অসুস্থরা হলো- মৃত জগবন্ধুর ছেলে বিপুল চাকী(৫০), তার স্ত্রী তৃপ্তি রানী চাকী(৪৬), জগবন্ধুর ছেলে নিমাই চাকী(৫৫), কার্তিক চাকী(৬৫), তার স্ত্রী পুতুল চাকী(৫০), নিমাই চাকীর স্ত্রী কল্যানী চাকী(৪৬), ইতি রানী দে(৪০)। অসুস্থদের বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি রয়েছে।
  অসুস্থ নিমাই চাকি বলেন, প্রতিদিনের মতো বাজার থেকে বাড়িতে আসি। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বসি। খাওয়া-দাওয়া শেষে প্রতিদিনের মতো ঘুমোতে যাই কিন্তু রাতে কোন চেতনা বা কোন শব্দ পায়নি। পরে ঘরে ঢুকে ৬/৭ জন মানুষ আমাদের হাত-পা ও মুখ বেঁধে লুটপাট করে চলে যায়।
  স্থানীয়দের ধারণা, ডাকাত দল অভিনব কায়দায় রাতে ওই বাড়িতে লুট করেছে। তারা টিউবয়েলে হয়তো কোন চেতনা নাশক মিশিয়ে রেখেছিল যাতে করে এই বাড়ির সকলে অসুস্থ হয়ে পড়ে এবং বাড়িতে লুটপাট চালাতে সমস্যা না হয়। 
  বিপুল চাকীর মেয়ে বরিশা চাকী বলেন, টিউবওলের পানি খেয়ে আমি এবং আমার বাড়ীর সবাই অসুস্থ হয়ে পরি। এই অসুস্থতাকে কাজে লাগিয়ে গত সোমবার দিনগত রাত ১/২ টায় সকলে ঘুমিয়ে পড়লে প্রথমে জানালা দিয়ে ১জন ডাকাত ঢুকে আমাদের প্রধান দরজাটি খুলে দেয়। বিষয়টি আমি টের পেলে চিৎকার করি এর পরপরই ৬/৭ জনের ডাকাত দল এসে আমিসহ আমার ঘরে যারা ছিল সকলের হাত-পা ও মুখ বেঁধে নগদ ৫০ হাজার টাকাসহ প্রায় ৭ লক্ষ টাকা স্বর্ণালংকার নিয়ে যায়।
  বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, খুব সম্ভবত তাদের টিউবয়েলে কোন চেতনানাশক বা কোন ওষুধ মিশিয়ে রাখা হয়েছিলো যা খেয়ে সকলে অসুস্থ হয়ে পড়েন। 
  খবর পেয়ে থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন একই পরিবারের ৭জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদেরকে সুস্থ্য হয়ে বালিয়াকান্দি থানায় অভিযোগ দায়ের করতে বলেছি। অভিযোগ দায়ের হলে বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন