ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশার কলিমহরের আলোচিত আক্তারকে গুলি, মামলা তদন্ত করবে পিবিআই- আদালত
  • সুশীল দাস
  • ২০২২-০৮-০৬ ১৬:০৬:৩৪
ফাইল ফটো ঃ পাংশা উপজেলার কলিমহর ইউপির নাচনা-মুরাদপুর গ্রামে গত ১৮ই ডিসেম্বর দিনগত গভীর রাতে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে আহত আক্তার হোসেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের নাচনা গ্রামের আক্তার বিশ্বাস (৩৮)কে গুলি করার মামলায় বিএনপি নেতা বিধান কুমার বিশ্বাস ওরফে বিধান মেম্বারের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে নির্দেশ দিয়েছে আদালত। 
  গত ২রা আগস্ট রাজবাড়ীর ২নং আমলী আদালতে জি.আর-২৪০/২১ নং মামলায় (ধারাঃ ১৪৩/৪৪৮/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৮০/৫০৬(২) দঃ বিঃ) বিজ্ঞ বিচারক এই আদেশ দেন। 
  মামলার বাদী মোছাঃ পারভীন খাতুনের অভিযোগ, এ মামলার গ্রেফতারকৃত আসামী উজ্জ্বল ওরফে সাগর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে আসামী হিসেবে স্থানীয় বিধান মেম্বারের নাম উল্লেখ করে। কলিমহর ইউনিয়ন পরিষদের বিগত নির্বাচনে মামলার ভিকটিম আক্তার বিশ্বাসের আপন মামাতো ভাই আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক ‘ঘোড়া’ মার্কা নিয়ে এবং বিধান বিশ্বাস ‘আনারস’ মার্কা নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিধান বিশ্বাস রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ভাড়া করে সন্ত্রাসীদের নিজ বাড়ীতে জড়ো করে হুকুম দিয়ে ও অর্থায়ন করে আক্তার বিশ্বাসকে মারপিট ও গুলি করে। মারপিট ও গুলি করায় আক্তার বিশ্বাসের বাম পায়ের দুইটি আঙুল গুলির আঘাতে গোড়া হতে বিচ্ছিন্ন হয়ে পায়ে স্থায়ী পঙ্গুত্ব সৃষ্টি হয়। উক্ত ঘটনার বিষয়ে আসামী উজ্জ্বল ওরফে সাগর স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে গডফাদার ও প্রভাবশালী বিধান মেম্বারের নাম প্রকাশ করলেও তদন্তকারী কর্মকর্তা বিষয়টি আড়াল করে তার নাম বাদ দিয়ে প্রতিবেদন দাখিল করে। 
  এ প্রেক্ষিতে মামলার বাদী পারভীন খাতুন আদালতে নারাজী দিয়ে প্রকৃত ঘটনা উন্মোচন এবং বিধান মেম্বারকে আসামীর শ্রেণীভুক্ত করার আবেদন করেন। গত ২রা আগস্ট রাজবাড়ীর ২নং আমলী আদালতের বিচারক পাংশা থানা পুলিশের দাখিলকৃত প্রতিবেদন আমলে না নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে নির্দেশ করেন। আদালতের এ আদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 
  উল্লেখ্য, গত ৫ই জানুয়ারী-২০২২ তারিখে পাংশা উপজেলার কলিমহর ইউপির নির্বাচনের আগে নাচনা-মুরাদপুর গ্রামে গত ১৮ই ডিসেম্বর দিনগত গভীর রাতে দুর্বৃত্তদের গুলিতে আক্তার হোসেন(৩৮) গুলিবিদ্ধ হয়ে আহত হয়।
  আক্তার হোসেন কলিমহর ইউপির নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাকের কর্মী এবং তার আপন ফুফাতো ভাই। আক্তার হোসেন পেশায় একজন সার ব্যবসায়ী। তার পিতার নাম মোতালেব বিশ্বাস। মাছপাড়া বাসস্ট্যান্ড বাজারে আক্তার হোসেনের সারের দোকান আছে।
  জানা যায়, গত শনিবার রাতে কলিমহর ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাকের নির্বাচনী গণসংযোগে অন্যান্যদের সাথে আক্তার হোসেনও ছিল। নির্বাচনী গণসংযোগ শেষে আক্তার হোসেন নিজ বাড়িতে ফিরে রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়ে। রাত ১২টার দিকে মুখোশ পরিহিত একদল দুর্বৃত্ত বাড়িতে ঢুকে আক্তার হোসেনের নাম ধরে ডাকাডাকি করে। দুর্বৃত্তরা ঘুম থেকে ডেকে তুলে ওই বাড়িতেই আক্তার হোসেনকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে আক্তার হোসেনের বাম পায়ের আঙুল ক্ষত হয়। এ সময় তার শোর চিৎকারে বাড়ির লোকজন জেগে ওঠে এবং দুর্বৃত্তদের কবল থেকে উদ্ধার করতে গেলে আক্তার হোসেনের সহোদর ছোট ভাই নজরুল ইসলাম (৩০)কে হাতুড়ি ও হকস্টিক দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। আহত আক্তার হোসেন ও তার ভাই নজরুল ইসলামকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ