ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
ইতালির বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৮-০৯ ১৬:৩৯:১০
ইতালির রাজধানী রোমে বাংলাদেশ দূতাবাসে গত ৮ই আগস্ট নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে -মাতৃকণ্ঠ।

ইতালির রাজধানী রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। 
  এ উপলক্ষ্যে গত ৮ই আগস্ট দূতাবাসে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ, বঙ্গমাতার জীবনের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলাচনা সভা এবং বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 
  ইতালি, মন্টেনিগ্রো ও সার্বিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ’ ৭৫ এর ১৫ই আগস্টের শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বঙ্গমাতার আদর্শ বাঙালী নারীদের কাছে সবসময় অনুপ্রেরণার উৎস হিসেবে বিবেচিত হবে। বঙ্গমাতা চিরদিন বঙ্গবন্ধুর সাথে ছায়ার মতো থেকেছেন এবং বঙ্গবন্ধুকে জাতীয় ইতিহাসের বিভিন্ন রাজনৈতিক সংকটময় ও কঠিন মুহূর্তে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করেছেন। স্বাধীনতা পরবর্তী দেশ বিনির্মাণেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 
  দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী এবং মিজ আয়েশা আক্তার অনুষ্ঠান সঞ্চালন করেন। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, বিপুল সংখ্যক রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন। 

বাংলাদেশের চিকিৎসা সেবায় থাই বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের