ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
কালুখালীতে ৪০ বছরের পুরনো রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ১৬টি পরিবার!
  • শামীম হোসেন
  • ২০২২-০৮-১১ ১৪:৩৬:০৪
কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ভবাণীপুর গ্রামে জমি কিনেই মালিক পক্ষ ৪০ বছরের পুরনো একটি রাস্তা কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে অবরুদ্ধ হয়ে পড়েছে ১৬টি পরিবার -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ভবাণীপুর গ্রামে জমি কিনেই ৪০ বছরের পুরনো একটি রাস্তা কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে মালিক পক্ষ। 
  এতে অবরুদ্ধ হয়ে পড়েছে ১৬টি পরিবার। এছাড়া স্থানীয় ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের (খাগজানা উচ্চ বিদ্যালয়, খাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও খাগজানা কিন্ডার গার্টেন) প্রায় অর্ধশত শিক্ষার্থীও রাস্তা দিয়ে যাতায়াত করতো। 
  গতকাল ১১ই আগস্ট সকালে সরেজমিনের গেলে ভুক্তভোগীরা জানান, গত ৯ই আগস্ট ভবাণীপুর গ্রামের মহসিন নামে এক ব্যক্তি রাস্তাটি কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে।
  ভুক্তভোগী পল্লী চিকিৎসক শরীয়ত মন্ডল বলেন, এই রাস্তাটি দিয়ে আমরা প্রায় ৪০ বছর ধরে চলাচল করে আসছি। কিছুদিন আগে গ্রামের মহসীন নামের একজন জমি কিনে রাস্তাটি কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দেয়। এতে আমরা ১৬টি পরিবারের লোকজন বাড়ী থেকে বের হতে বিপাকে পড়েছি। 
  ভুক্তভোগী মহিউদ্দিন বলেন, এই রাস্তা দিয়ে আমরা ছোটবেলা থেকে চলাচল করে আসছি। মহসিন জমি কিনে আমাদের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে।
  স্থানীয় ইউপি সদস্য শিশির শিকদার ওরফে বাপ্পী ঠাকুর বলেন, আমি ও আমাদের চেয়ারম্যান বিষয়টি সম্পর্কে অবগত আছি। আজ সকালে ঘটনাস্থলে গিয়ে দেখে এসেছি। জমির মালিক মহসিনকে ফোন করলেও সে আমার ফোন রিসিভ করেনি। অন্য নম্বর দিয়ে ফোন করে আমার নাম বলার সাথে সাথেই সে ফোন কেটে দেয়। 
  এ বিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত মহসীনের বাড়ীতে গিয়ে তাকে পাওয়া যায়নি। মোবাইলে ফোন করে সাংবাদিক পরিচয় দিতেই সে উত্তেজিত হয়ে পড়ে এবং ব্যস্ত আছে উল্লেখ করতে কথা বলতে অপরাগতা প্রকাশ করে তার ভাগিনা কথা বলবে বলে জানায়। 
  মহসিনের ভাগিনা ইছা মোল্লা বলেন, আমার মামার ক্রয় করা জমি। এখানে এলাকাবাসীর অভিযোগ করার কিছু নাই। আপনি তাকে ফোন দিয়েছেন কেন? আপনি পত্রিকায় লিখলে লেখেন-কোন সমস্যা নাই।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ