ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
জাতীয় শোক দিবসে জন্ম নিল রাসেল॥গোয়ালন্দে দীর্ঘ ১২ বছর পর সিজারিয়ান অপারেশন চালু
  • আবুল হোসেন
  • ২০২২-০৮-১৫ ১৫:১৯:০৪

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ ১২বছর পর সিজারিয়ান অপারেশন চালু হয়েছে।
  গতকাল ১৫ই আগস্ট দুপুরে জাতীয় শোক দিবসের বিশেষ দিনে বরাট কাঁচরন্দ গ্রামের শারমিন আক্তার নামে এক প্রসূতির সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তানের জন্ম হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র রাসেলের নামের সাথে মিল রেখে নবজাতকটির নাম রাখা হয়েছে শাহাদত হোসেন রাসেল। 
  সদ্যজাত শিশুটির খালা পারভীন খাতুন বলেন, কোন টাকা-পয়সা ছাড়াই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে আমার বোন পুত্র সন্তানের মা হয়েছে। এতে আমরা খুবই খুশি।
  জানা গেছে, রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ মোঃ আমিরুল হক শামীমের একান্ত প্রচেষ্টা ও নেতৃত্বে গতকাল ১৫ই আগস্ট বেলা ১টা ২৯ মিনিটে সিজারিয়ান সেকশনের মাধ্যমে এক সুস্থ নবজাতকের জন্ম দেন মা শারমিন। মা ও শিশু উভয়েই সুস্থ আছে। অপারেশন টিমে জুনিয়র কনসালটেন্ট(গাইনি এন্ড অবস) ডাঃ তৃপ্তি সরকার, ডাঃ প্রদীপ কান্তি পাল, জুনিয়র কনসালটেন্ট (এনেস্থেসিয়া), সহকারী সার্জন ডাঃ নাজনীন নাহার নীরা ও সিনিয়র স্টাফ নার্স হোসনে আরা অংশগ্রহণ করে। হাসপাতালের অন্যান্য মেডিকেল অফিসারগণ, সিনিয়র স্টাফ নার্সগণ ও সকল স্টাফ সার্বিক সহযোগিতা করেন।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ আমিরুল হক শামীম বলেন, সিজারিয়ান অপারেশনের সকল সরঞ্জাম থাকার পরও অ্যানেস্থেসিয়া ও গাইনী চিকিৎসক না থাকায় অপারেশন বন্ধ ছিল। বর্তমানে গাইনী সার্জারী চিকিৎসক এবং অ্যানেস্থেসিয়া চিকিৎসক যোগদান করেছেন। এ অবস্থায় জাতীয় শোক দিবসের বিশেষ দিনটিতে পুনরায় সিজারিয়ান অপারেশন চালু করা হলো। এখন থেকে নিয়মিত সিজারিয়ান অপারেশন করা হবে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ