ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে পাংশায় আ’লীগের আলোচনা সভা-মিলাদ মাহফিল
  • শামীম হোসেন
  • ২০২২-০৮-২১ ১৪:৪০:১৫

২০০৪ সালের ২১শে আগস্ট রাজধানী ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে রাজবাড়ী জেলার পাংশায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
  উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে গতকাল ২১শে আগস্ট বিকালে পাংশা পৌরসভা চত্ত্বরে এই আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। 
  উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো’র সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডলের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোর্শেদ আরুজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওসমান গনি, পাংশা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওদুদ সরদার অতুর, সহ-সভাপতি দীপক কুন্ডু, উপজেলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন, সাবেক সভাপতি শাহিদুল ইসলাম মারুফ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নাজমুল হাকিম রুমি প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আজকের দিনটি বাংলাদেশের রাজনীতির একটা কালো অধ্যায়। ২০০৪ সালের এই দিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সিনিয়র নেতাদের হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়। হাওয়া ভবনে বসে গ্রেনেড হামলার পরিকল্পনা করা হয়। সেদিন আল্লাহ্র রহমানের দলীয় নেতাদের চেষ্টায় শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। তৎকালীন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীর মৃত্যু এবং ৪ শতাধিক নেতাকর্মী আহত হন। 
  তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানুষের ভালো চায়। এ জন্য তৃণমূল পর্যায়ের মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। খালেদা জিয়ার আমলে এই কমিউনিটি সেন্টারগুলো বন্ধ করে দেয়া হয়েছিল। আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় এসে সেগুলো চালু করেছে। সাধারণ মানুষকে সাথে নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চায় সরকার। বিশ্বের বুকে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চায়। কিন্তু বিএনপি-জামাত ও তাদের দোসররা সেটা চায় না। তারা স্কুল-কলেজ করে দিতে পারে নাই, বৃদ্ধ মানুষদের বয়স্ক ভাতা দিতে পারে নাই, বিধবা ভাতা দিতে পারে নাই, প্রতিবন্ধীদের ভাতা দিতে পারে নাই, ভূমিহীনদের ঠিকানা করে দিতে পারে নাই, বিদ্যুৎ দিতে পারে নাই। দেশের কোন উন্নয়ন করে নাই। শুধুই লুটপাট করেছে। 
  আলোচনা সভার শেষে গ্রেনেড হামলায় নিহত ও আহতদের স্মরণে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ