ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দে পাচারকালে ৪০ বস্তা ইউরিয়া সার জব্দ॥৫০ হাজার টাকা জরিমানা
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২২-০৯-১৩ ১৪:৪৯:৪২
গোয়ালন্দ বাজারের এক সারের ডিলারের দোকান থেকে গত ১২ই সেপ্টেম্বর সন্ধ্যায় পাচারকালে ৪০ বস্তা ইউরিয়া সার জব্দ ও ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর গোয়ালন্দ বাজারের এক সারের ডিলারের দোকান থেকে পাচারকালে ৪০ বস্তা ইউরিয়া সার জব্দ ও ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত ১২ই সেপ্টেম্বর সন্ধ্যায় গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 
   জানা গেছে, গোয়ালন্দ বাজারের সারের ডিলার খন্দকার ফারুক হোসেনের দোকান থেকে নসিমনে করে ৪০ বস্তা ইউরিয়া সার পাচার করা হচ্ছিল। গোপন সূত্রে এ খবর পেয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন সংশ্লিষ্টদের নিয়ে সেখানে অভিযান চালান। এ সময় তিনি ওই ৪০ বস্তা সার জব্দ এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিলার খন্দকার ফারুক হোসেনকে ভ্রাম্যমাণ আদালত আইন-২০০৯ এর তফসিলভুক্ত অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ এর সংশ্লিষ্ট ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন। ডিসিআর মূলে তাৎক্ষণিক জরিমানার এই অর্থ আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশন প্রদান করেন গোয়ালন্দ উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ খোকনুজ্জামান। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুর রহমান এবং গোয়ালন্দ ঘাট থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। এছাড়াও জব্দকৃত সার উপজেলা কৃষি কর্মকর্তার জিম্মায় দেয়া হয়। সেগুলো প্রকৃত কৃষকদের কাছে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করে সরকারী কোষাগারে অর্থ জমা দেয়া হবে। 
   এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, সার নিয়ে কোন অনিয়মের ব্যাপারে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। নিয়মিত বাজার তদারকি ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে। কোনো অনিয়ম পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ