ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আজ রাজবাড়ী জেলায় মোট পরীক্ষার্থী ১৪৬৮১ জন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-১৪ ১৪:৫৪:৫৭

আজ ১৫ই সেপ্টেম্বর থেকে সারা দেশে একযোগে শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। 
   এবার রাজবাড়ী জেলায় মোট পরীক্ষার্থী ১৪ হাজার ৬৮১ জন। তার মধ্যে ১১ হাজার ১৫৮ জন এসএসসি, ১ হাজার ৭১২ জন এসএসসি ভোকেশনাল এবং ১ হাজার ৮১১ জন দাখিল পরীক্ষার্থী। জেলায় মোট ২২টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ অনুষ্ঠিত হবে।  
   রাজবাড়ী সদর উপজেলায় মোট পরীক্ষার্থী ৪ হাজার ৪৮৩ জন। তার মধ্যে ৩ হাজার ৪৭৩ জন এসএসসি, ৫০৯ জন এসএসসি ভোকেশনাল এবং ৫৩৭ জন দাখিল পরীক্ষার্থী। 
   পাংশা উপজেলায় মোট পরীক্ষার্থী ৩ হাজার ৯১৬ জন। তার মধ্যে ২ হাজার ৬৪১ জন এসএসসি, ৬৫৭ জন এসএসসি ভোকেশনাল এবং ৬১৬ জন দাখিল পরীক্ষার্থী।
   বালিয়াকান্দি উপজেলায় মোট পরীক্ষার্থী ২ হাজার ৮২৫ জন। তার মধ্যে ২  হাজার ২০৪ জন এসএসসি, ৩৯১ জন এসএসসি ভোকেশনাল এবং ২৩০ জন দাখিল পরীক্ষার্থী।
   গোয়ালন্দ উপজেলায় মোট পরীক্ষার্থী ১ হাজার ৩৩৪ জন। তার মধ্যে ১ হাজার ৫৫ জন এসএসসি, ১৫৫ এসএসসি ভোকেশনাল এবং ১২৪ জন দাখিল পরীক্ষার্থী।
   কালুখালী উপজেলায় মোট পরীক্ষার্থী ২ হাজার ৮৯ জন। তার মধ্যে ১ হাজার ৭৮৫ জন এসএসসি এবং ৩০৪ জন দাখিল পরীক্ষার্থী। এ উপজেলায় ভোকেশনাল পরীক্ষার্থী কম হওয়ায় তারা অন্য উপজেলার মধ্যে পরীক্ষা দিচ্ছে। 
   রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসাদুজ্জামান রিপন উল্লেখিত তথ্য জানান। তিনি বলেন, নির্বিঘেœ পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনের ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন ও তদারকি করবেন। যথারীতি প্রতিটি কেন্দ্রগুলোতে ১৪৪ ধারা জারী থাকবে এবং পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের আধা ঘণ্টা পূর্বে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ