ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
জেলা পরিষদ নির্বাচনে পাংশায় ভোটের মাঠে আলোচনায় যারা
  • মোক্তার হোসেন
  • ২০২২-০৯-১৬ ১৪:১৭:৪৮

আগামী ১৭ই অক্টোবর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে পাংশা শহরসহ প্রত্যন্ত অঞ্চল সরগরম হয়ে উঠছে। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন আড্ডায় নির্বাচন নিয়ে আলোচনা ও নানা গুঞ্জন শুরু হয়েছে। 
গত ১৫ই সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের পর থেকেই চেয়ারম্যান-মেম্বার পদপ্রার্থীরা গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে পাংশা পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে ১টি ওয়ার্ড গঠিত। ওয়ার্ড নং হলো ৩। জানা যায়, এ ওয়ার্ডে সদস্য পদপ্রার্থী হিসেবে ১০জন মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচিত হবেন ১জন। 
 প্রার্থীরা হলেন- বাবুপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান ও বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কাশেম সরোয়ার, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক গোবিন্দ কুন্ডু, লিজা হেলথ কেয়ারের ম্যানিজিং ডাইরেক্টর মোঃ নিজাম উদ্দীন, বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাহাদুরপুর ইউপির সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল, কসবামাজাইল ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান খান, কসবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সদ্য সাবেক সদস্য হাবিবুর রহমান বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও রাজবাড়ী জেলা পরিষদের সদ্য সাবেক সদস্য উত্তম কুমার কুন্ডু, পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ওহাব মন্ডল, মৌরাট ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান মিয়া ও পাট্টা ইউপি কৃষক লীগের সভাপতি গোলাম মোস্তফা লুলু।
কে নির্বাচিত হতে পারেন, কোন ইউনিয়নে কার কতখানি প্রভাব এসব নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। 
তবে সদস্য পদে নতুন মুখের সম্ভাবনা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এ ক্ষেত্রে আলোচনায় তিনজনের নাম বেশি আলোচনা হচ্ছে। তারা হচ্ছেন- পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোবিন্দ কুন্ডু, লিজা হেলথ কেয়ারের এমডি নিজাম উদ্দীন ও বাহাদুরপুর ইউপির সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল।
এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে পাংশা আসনে সদস্য পদে একক প্রার্থী দিবে নাকি উন্মুক্ত অবস্থায় নির্বাচন করা হবে এ ব্যাপারে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন আওয়ামী লীগের পদপদবীতে থাকা প্রার্থীরা। তবে নির্বাচনী মাঠে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে গণসংযোগ করছেন আবুল কাশেম সরোয়ার।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ