ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
গোয়ালন্দে দুর্গা পূজার প্রতিমার শেষ সময়ের কাজে ব্যস্ত রয়েছে কারিগররা
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২২-০৯-২৭ ১৪:৫৪:৪৪

রাজবাড়ীর গোয়ালন্দে দুর্গা পূজার প্রতিমার শেষ সময়ের রং-তুলির আঁচড়সহ ফিনিশিংয়ের কাজে ব্যস্ত সময় পার করছে কারিগররা। সরেজমিনে উপজেলার বিভিন্ন দুর্গা পূজা ম-পে এ চিত্র দেখা গেছে। 
   এ বছর গোয়ালন্দ উপজেলার ২৩টি ম-পে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১লা অক্টোবর ষষ্টী পূজার মধ্য দিয়ে শুরু হবে বাঙালী হিন্দুদের সর্ববৃহৎ এই শারদীয় দুর্গোৎসব, যার সমাপ্তি ঘটবে ৫ই অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে। 
   পূজার আয়োজকরা জানান, বিগত বছরের তুলনায় এ বছর ব্যয় বৃদ্ধি পাওয়ায় তাদেরকে হিমশিম খেতে হচ্ছে। তারপরও থেমে নেই আয়োজন। রকমারি আলোকসজ্জার বর্ণালী বাহারে সাজানো হচ্ছে পূজা ম-প ও তার আশপাশের এলাকা। সনাতন ধর্ম মতে, দেবী দুর্গা অসুর দমনের শুভ শক্তি নিয়ে দুষ্টের দমন আর শিষ্টের পালনের জন্য স্বর্গ থেকে মর্ত্যলোকে আগমন করেন। 
   গোয়ালন্দ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিপ্লব ঘোষ বলেন, পূজা ম-পগুলোর নিরাপত্তায় প্রতিটিতেই সিসি ক্যামেরার ব্যবস্থা থাকছে। প্রতি বছরই এ উপজেলায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গা পূজা উদযাপিত হয়। এবারও তার ব্যত্যয় ঘটবে না বলে তারা আশাবাদী। 
   গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, দুর্গোৎসব সফল করতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের উদ্যোগে পূজা কমিটিগুলোর সাথে বৈঠকসহ সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। নির্বিঘেœ পূজা উদযাপনে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকবে।

মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ