ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট এলাকায় হাতি দিয়ে চাঁদাবাজি
  • আবুল হোসেন
  • ২০২২-০৯-২৯ ১৪:২৩:৩২

গতকাল ২৯শে সেপ্টেম্বর বিকালে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট ও বাজার এলাকায় ঘুরে ঘুরে বিশালাকৃতির একটি হাতিকে চাঁদাবাজী করতে দেখা যায়।    
   হাতির পিঠে বসে থাকা মাহুত রাসেলের নির্দেশ অনুযায়ী বিভিন্ন যানবাহনের চালক-যাত্রী, পথচারীসহ দোকানে দোকানে গিয়ে চাঁদা তোলে হাতিটি। মাহুত রাসেল তার হাতে থাকা ছুঁচালো ধাতব পাত দিয়ে হাতির মাথায় আঘাত করাসহ পায়ের আঙুল দিয়ে বিশেষ কায়দায় ধাক্কা দিয়ে হাতিটিকে এ কাজে বাধ্য করে। হাতিটি শুঁড় উঁচু করে এগিয়ে গিয়ে দোকানদারের কাছে টাকা চাইলে দোকানদাররা ভয়ে হাতির শুঁড়ে বিভিন্ন অংকের টাকা গুঁজে দেয়। টাকা না পাওয়া পর্যন্ত হাতিটি শুঁড় সরায় না। টাকা নিয়ে সে শুঁড় উঁচিয়ে মাহুতের হাতে তুলে দেয়। এনেক পথচারীকে আবার ভয় পেয়ে ছোটাছুটি করতে দেখা যায়। 
   দৌলতদিয়া বাজার এলাকার চায়ের দোকানী আমজাদ হোসেন বলেন, হঠাৎ হাতিটি এসে শুঁড় এগিয়ে দিল। তাই হাতির শুঁড়ে ১০ টাকা দিয়ে দিলাম। টাকা দেওয়ার কারণ জানতে চাইলে ওই দোকানদার বলেন, টাকা না দিলে হাতি যায় না। এ জন্য ঝামেলা এড়াতে টাকাটা দিয়ে দিলাম। 
   হাতির পিঠে বসে থাকা মাহুত রাসেল দাবী করেন, হাতি দেখে সবাই খুশি হয়েই টাকা দেয়। জোর করে কোনো টাকা নেওয়া হয় না। যে টাকা পাওয়া যায় তা দিয়ে হাতির খাবারসহ অন্যান্য খরচ মেটানো হয়।  

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ