ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২২-১০-০৩ ১৪:১৩:৩৯

রাজবাড়ীর পাংশা উপজেলায় আগামী ৭ই অক্টোবর থেকে ২৮শে অক্টোবর পর্যন্ত ২২ দিনের ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২ বিষয়ে গতকাল ৩রা অক্টোবর দুপুরে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২টার দিকে পাংশা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক, কলিমহর ইউপির চেয়ারম্যান বিলকিছ বানু, পাংশা উপজেলা কৃষি অফিসার রতন কুমার ঘোষ, পাংশা উপজেলা মৎস্য অফিসার সাঈদ আহমেদ, ইউএলও ডাঃ মোঃ মোত্তালেব আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী প্রকৌশলী হেকমত আলী, শিক্ষা অফিসার কেএম নজরুল ইসলাম, সমবায় অফিসার এসএম কামরুন্নাহার, মৎস্য দপ্তরের সম্প্রসারণ কর্মকর্তা মোঃ ওমর ফারুক, সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ সংশ্লিষ্ট কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, সরকার ঘোষিত ৭ই অক্টোবর থেকে ২৮শে অক্টোবর ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্যকারীকে কমপক্ষে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে।
তিনি বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযানে কাউকে ছাড় দেওয়া হবে না। অভিযানের সময় পদ্মানদীতে আইন অমান্যকারী ব্যক্তিকে আটক এবং তার ব্যবহৃত জাল ও নৌকা জব্দ করে আইনের আওতায় আনা হবে। এসব বিষয়ে জনসচেতনা সৃষ্টির গুরুত্বারোপ করেন তিনি।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ