ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
টরেন্টোতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা
  • টরেন্টো থেকে দীন ইসলাম
  • ২০২৩-০২-১১ ১৩:৫০:৪৮

মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষ্যে গত ৬ই ফেব্রুয়ারী রাতে কানাডার টরেন্টোতে ডনফোর্থের রেড হট তন্দুরি রেস্টুরেন্টে মহান একুশে উদযাপন কমিটির উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

  ইঞ্জিনিয়ার রেজাউর রহমানের সভাপতিত্বে ও মাহবুব চৌধুরী রনির পরিচালনায় সভায় রেশাদ চৌধুরী, আহাদ খন্দকার, সাদ চৌধুরী, একে আজাদ, ফায়েজুল করিম, নওশের আলী, আহমেদ হোসেন, সুমন সাঈয়েদ, মাসুদ আলি লিটন, ড. মোঃ হানিফ উদ্দিন, সৈয়দ আমিনুল ইসলাম, রিমন ইসলাম, কামরান করীম, বেলায়াত চৌধুরী রিপন, আবু জহির সাকিব, বাবলু চৌধুরী, আল মামুন, কামাল সরকার, সিরাজ আহমেদ, মোঃ সাকিব হোসেন, মোঃ সাহিদুর রহমান, জুমেল চৌধুরী ও দীন ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

  বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, একুশ মানে মাথানত না করা। একুশ আমাদের অহংকার এবং একটি চেতনার নাম। তাই এই বিশেষ দিনে সবাইকে হাতে হাত এবং কাঁধে কাঁধ মিলিয়ে একুশ উদযাপনের প্রস্তুতি গ্রহণ করতে হবে। আমাদের মনে রাখতে হবে আটলান্টিকের পাড়ে বসে এবং তীব্র শীত উপেক্ষা করে বাংলায় জয়গান করতে পারি ২১শে ফেব্রুয়ারীর বিশেষ দিনের জন্যই। 

  সভায় সকলের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে ইঞ্জিনিয়ার রেজাউর রহমানকে আহবায়ক ও ফায়েজুল করিমকে সদস্য সচিব নির্বাচিত করে মূল কমিটি ছাড়াও ৫২ সদস্যের উপদেষ্টা কমিটি ও ২০১ সদস্যের কার্যকরী কমিটিসহ বিভিন্ন উপকমিটি গঠন করা হয়। 

  এছাড়াও সভায় একুশের প্রথম প্রহরের নিরাপত্তা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শহীদ মিনারের বেদীতে ফুল দেওয়ার শৃঙ্খলা এবং প্রচারসহ সার্বিক পরিস্থিতিসহ সভায় আসন্ন একুশ উদযাপনের সম্ভাব্য অবস্থা ও পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ৫৩তম সশস্ত্র বাহিনী দিবস পালিত
হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের উদ্যোগে নিউইয়র্কে বিনামূল্যে ফ্লু ভ্যাকসিন প্রদান
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ‘জাতীয় সংবিধান দিবস’ পালন
সর্বশেষ সংবাদ