ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
গোয়ালন্দে আইন-শৃঙ্খলা কমিটির সভায় মাটি উত্তোলন বন্ধে কঠোর হুশিয়ারি
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১১-২০ ১৬:২৮:০৯

গোয়ালন্দ উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২০শে নভেম্বর সকালে উপজেলা পরিষদের সভা কক্ষে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। 

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, গোয়ালন্দ ঘাট থানার ওসি তদন্ত উত্তম কুমার ঘোষ, গোয়ালন্দ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাশেদ রায়হানসহ উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

 সভায় গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭ নম্বর ফেরী ঘাট ও কলাবাগান এলাকা থেকে রাতের আঁধারে পদ্মা পাড় থেকে ভেকু দিয়ে মাটি কেটে বিক্রি বন্ধ করা, পোড়াভিটায় মাদকের ওপর নিয়মিত অভিযান চালিয়ে মাদককারবারী ও মাদক সেবীদের গ্রেফতার, উপজেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার বুলিং কারীদের নজরদারি, মাদক, চুরি, বাল্যবিবাহ বন্ধে সচেতনতা বাড়াতে অভিভাবকদের সমন্বয়ে স্কুলে প্রচার প্রচারণা চালানো, মাদকদ্রব্য বেচাকেনা এবং সেবন বন্ধে সচেতনতা বাড়াতে প্রচার প্রচারণা করা, মাইকিং বন্ধে কঠোর হস্তক্ষেপ, উপজেলার প্রতিটি ষ্পিড ব্রেকারে জেব্রা ক্রসিং দেয়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিস্কার পরিচ্ছন্নতা বাড়ানোসহ উপজেলার আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা এবং সেগুলো বাস্তবায়ন করা নিয়ে আলোকপাত করা হয়।

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, দৌলতদিয়া ফেরী ঘাট ও কলাবাগান থেকে ভেকু দিয়ে মাটি উত্তোলন করে মাটি বিক্রিয় করার বিষয়ে শুনেছি এবং সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে। এরপর যদি তারা ফসলি জমি বা পদ্মা পাড় থেকে রাতে বা দিনে বালু, মাটি উত্তোলন করে তাহলে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

বালিয়াকান্দির বিভিন্ন সড়কে পড়ে থাকা ইটভাটার মাটি এখন যেন মরণ ফাঁদ!
গোয়ালন্দে ৭ই মার্চসহ ৪টি জাতীয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
পাংশায় সৈয়দ বায়তুল্লাহ কিন্ডার গার্টেনে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
সর্বশেষ সংবাদ