ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্তসহ পলাতক ৫আসামী গ্রেপ্তার॥পিস্তল-গুলি ও ধারালো অস্ত্র উদ্ধার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১০-২৬ ১৪:১৬:৫৮

ডাকাতির প্রস্তুতিকালে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর সরদারপাড়া এলাকা থেকে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্তসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টের পলাতক ৫জন আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। 

  গোপন সংবাদের ভিত্তিতে গত ২৫শে অক্টোবর বিকাল সোয়া ৪টার দিকে রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেনের নেতৃত্বে রাজবাড়ী থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে খানখানাপুর সরদারপাড়ার জনৈক খলিল শেখের বাড়ী থেকে তাদেরকে গ্রেফতার করে। 

  এ সময় তাদের কাছ থেকে ১টি স্বয়ংক্রিয় বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিন, ৯ রাউন্ড পিস্তলের গুলি ও শর্টগানের ১টি কার্তুজ ও ৮টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। 

  গ্রেফতারকৃতরা হলো- রাজবাড়ী পৌরসভার সজ্জনকান্দা গ্রামের(সদর হাসপাতালের পিছনে) মোঃ রাজ্জাক উদ্দিন বিশ্বাস ওরফে টাবলুর ছেলে রাহাদ বিশ্বাস ওরফে পিয়াল(২৫), একই গ্রামের(সজ্জনকান্দা) আব্দুল কুদ্দুসের ছেলে রমজান আলী(২৪), বিনোদপুর গ্রামের মৃত ফরহাদ মন্ডলের ছেলে আরিফ মন্ডল(২৯), সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামের কুব্বাদুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম(২৫) ও একই গ্রামের (আলাদীপুর) ইকবাল শেখের ছেলে আলীম শেখ(২৩)। 

  গতকাল ২৬শে অক্টোবর বেলা ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। 

  প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, গত ২৫শে অক্টোবর বিকালে রাজবাড়ী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বিভিন্ন মামলার চার্জশীটভুক্ত ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দাগী আসামীদের একটি অপরাধী চক্র সশস্ত্র ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ সংবাদের ভিত্তিতে বিকাল সোয়া ৪টার দিকে অফিসার ইনচার্জের নেতৃত্বে রাজবাড়ী থানা পুলিশের একটি টিম সদর উপজেলাধীন খানখানাপুর সরদারপাড়া এলাকার জনৈক খলিল শেখের বাড়ীতে অভিযান চালায়। এ সময় খলিল শেখের বাড়ীর একটি টিনের দোচালা ঘরের মধ্যে থাকা আসামীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ৫জনকে গ্রেফতার ও উল্লেখিত অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়া ৭/৮ জন পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তাদের নাম রাসেল শেখ, পলাশ বিশ্বাস, মিথুন শেখ, ফরিদ ওরফে কালা ফরিদ, লালটু ও টোকন পাটোয়ারী বলে জানা গেছে। গ্রেফতারকৃতরা রাজবাড়ী জেলাসহ আশপাশের জেলায় ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম করে থাকে। তাদের মধ্যে রাহাদ বিশ্বাস ওরফে পিয়াল হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। তার বিরুদ্ধে খুন, ডাকাতি, চুরি, মাদকসহ ১৫টি মামলা বিচারাধীন রয়েছে। অপর আসামীদের বিরুদ্ধেও বিভিন্ন অপরাধে মামলাসহ গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন ও ডাকাতির প্রস্তুতি মামলা রুজু করা হয়েছে। 

  পুলিশ সুপার আরও বলেন, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জেলা পুলিশ জিরো টলারেন্সে কাজ করছে। অপরাধীদের ব্যাপারে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করলে তথ্যদাতার নাম-পরিচয় গোপন রাখা হবে।

  প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন এন্ড অর্থ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপ্স) মোঃ রেজাউল করিম, রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন ও ট্রাফিক ইন্সপেক্টর তারক পালসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।     

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ