ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
জাতীয় সংবিধান দিবস উপলক্ষ্যে রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১১-০৪ ১৪:৩৩:১৬

জাতীয় সংবিধান দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৪ঠা নভেম্বর সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান এবং বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বক্তব্য রাখেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর। 
  সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) নূরজাহান আক্তার সাথী, জেলা প্রশাসনের সহকারী কমিশনার শিবরাজ চৌধুরী, মোঃ সাইদুল ইসলাম, মোহাঃ জাহাঙ্গীর আলম বাবু, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ অচিন্ত্য কুমার কীর্তনিয়া, আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামান, রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক আব্দুর রহমান, জেলা প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ শামসুর রহমান সুমন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আলীমুর রেজা, মৎস্য সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক লতিফুর রহমান খান, সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) গৌতম চন্দ্র দে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, নিরাপদ খাদ্য কর্মকর্তা রফিকুল ইসলাম ও জেলা তথ্য অফিসার শাহিন মিয়াসহ অন্যান্যরা সভায় অংশগ্রহণ করেন।
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আজ প্রথমবারের মতো জাতীয়ভাবে ‘সংবিধান দিবস’ পালন করা হচ্ছে। গত ৩১শে অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে জাতীয়ভাবে দিবসটি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ১৯৭২ সালের এই দিনে গণপরিষদে সংবিধান বিল গৃহীত এবং একই বছরের ১৬ই ডিসেম্বর থেকে সংবিধান কার্যকর হয়েছিল। দিবসটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই সংবিধানকে সমুন্নত রাখতে সকলকে দায়িত্বশীল হতে হবে।     

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ