ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে ২দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-১৭ ১৩:১৮:০৪

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আজ ১৮ই নভেম্বর থেকে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানের ২দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হচ্ছে। 

  জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ শুক্রবার সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মেলার সূচনা করা হবে। প্রতিদিন বিকাল ৪টা পর্যন্ত এই মেলা চলবে। মেলার ৪টি প্যাভিলিয়নের ৮০টির বেশী স্টলে সরকারী-বেসরকারী দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠান ও উদ্যোক্তাগণ কর্তৃক নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থা থাকবে। একই সাথে সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে অনলাইনে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হবে (অনলাইন মূল্যায়ন  লিংক ধ২র.মড়া.নফ/ ংঁৎাবু)। 

  এছাড়া দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সম্পর্কিত উপস্থাপনা প্রদর্শিত হবে। উদ্ভাবনী অলিম্পিয়াডের অংশ হিসাবে উদ্ভাবনী আইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায় এবং উন্মুক্ত এই ৩টি গ্রুপে উপজেলা পর্যায়ের বিজয়ীদের নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি অংশগ্রহণকারী স্টলসমূহের মধ্যে ৩টি সেরা স্টল নির্বাচন করা হবে। 

  অপরদিকে, কেন্দ্রীয়ভাবে আগামী ৩০শে নভেম্বর রাত ৮-৯ টার মধ্যে যেকোনো ২০ মিনিট রহহড়াধঃরড়হয়ঁরু.ধ২র. মড়া.নফ ওয়েব সাইটে ডিজিটাল উদ্ভাবনী মেলার অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কুইজের নিবন্ধন ২০শে নভেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে। মেলা প্রাঙ্গণেও অনলাইন কুইজের রেজিস্ট্রেশনের ব্যবস্থা রাখা হবে। কুইজ সংক্রান্ত বিস্তারিত নিয়মাবলী জেলা প্রশাসনের ওয়েব পোর্টাল এবং ফেসবুক পেজে পাওয়া যাবে। 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ