ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে সশস্ত্র বাহিনী দিবস পালিত
  • নিউইয়র্ক প্রতিনধি
  • ২০২২-১১-২২ ১৩:২৭:৫৪

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে গত ২১শে নভেম্বর নানা আয়োজনে সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। 
  অনুষ্ঠানে জাতিসংঘের ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্টের আন্ডার সেক্রেটারী জেনারেল অতুল খারে, ডিপার্টমেন্ট অব সেফটি এন্ড সিকিউরিটিজের আন্ডার সেক্রেটারী জেনারেল গিলেস মিশউড, জাতিসংঘের মিলিটারী এডভাইজার জেনারেল বিরামে ডিওপসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত(স্থায়ী প্রতিনিধি) ও সামরিক উপদেষ্টা (মিলিটারী এডভাইজার)গণ অংশগ্রহণ করেন। 
  অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ স্থায়ী মিশনের ডিফেন্স এডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল সাদেকুজ্জামান আগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। এরপর উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মুহাম্মদ আব্দুল মুহিত।
  জাতিসংঘ নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মুহাম্মদ আব্দুল মুহিত তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষেরও বেশী নির্যাতিত নারীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, তাদের সংগ্রাম ও আত্মত্যাগের কারণেই আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। তিনি ’৭১ এর ২৬শে মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার মাধ্যমে শুরু হওয়া মহান মুক্তিযুদ্ধে নবগঠিত সশস্ত্র বাহিনীর গৌরবোজ্জ্বল ভূমিকা, জাতিসংঘ শান্তি রক্ষা কার্যক্রমে সশস্ত্র বাহিনীর অবদান এবং সর্বোপরী দেশের অভ্যন্তরে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও নানাবিধ উন্নয়ন কার্যক্রমে সশস্ত্র বাহিনীর অংশগ্রহণের উপর আলোকপাত করেন। 
  অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবর্গ শীর্ষ শান্তি রক্ষী প্রেরণকারী দেশ হিসাবে জাতিসংঘের শান্তি রক্ষা কার্যক্রমে বাংলাদেশ যে অবদান রেখে যাচ্ছে তার ভূয়সী প্রশংসা করেন।  
  পরবর্তীতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত আগত অতিথিদের নিয়ে কেক কাটেন। এছাড়াও সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। 

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
সর্বশেষ সংবাদ