ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
তার চুরি হওয়ায় ১৫ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন গোয়ালন্দ হাসপাতাল!
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১১-২২ ১৩:৪১:১১

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত ২১শে নভেম্বর মধ্যরাতে বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটে। 
  এতে স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ১৫ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকে। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকা রোগী, চিকিৎসক-নার্সসহ সংশ্লিষ্টদের ভোগান্তি পোহাতে হয়। 
  গতকাল ২২শে নভেম্বর দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পশ্চিম পাশের মূল ভবনের মিটারের সাথে সংযোগকৃত ৪টি মোটা তার কেটে ফেলেছে দুর্বৃত্তরা। তাদের কিছু অংশ নিয়ে গেছে, আর কিছু অংশ পাশে পড়ে আছে। বিদ্যুৎ না থাকায় জেনারেটর চালিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। 
  স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশ প্রহরী তরিকুল ইসলাম জানান, মধ্যরাতের দিকে দুর্বৃত্তরা স্বাস্থ্য কমপ্লেক্সের বৈদ্যুতিক খুঁটি থেকে মিটারের সাথে সংযোগ দেয়া মোটা সার্ভিস তার কেটে ফেলে। তবে সব তার নিতে পারেনি। এক সপ্তাহ আগেও আরেকবার তার কেটে নেয় দুর্বৃত্তরা। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করাসহ বিদ্যুৎ বিভাগকে খবর দেয়া হয়েছে। 
  স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ডাঃ শরীফুল ইসলাম বলেন, গত সোমবার দিবাগত রাত দেড়টার হঠাৎ বিদ্যুৎ চলে যায়। সকালে জানতে পারি তার চুরি হয়ে গেছে। প্রায় ১০ ফুটের মতো মিটারের সাথে সংযোগকৃত মোটা তার দুর্বৃত্তরা চুরি করে নিয়ে গেছে। ৬দিন আগে গত বুধবারও দুর্বৃত্তরা তার কেটে নিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দাপ্তরিক কাজে ঢাকায় রয়েছেন। তিনি এসে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া বিষয়টি বিদ্যুৎ বিভাগকে অবগত করার পর বেলা ৪টার দিকে তারা সংযোগ দেয়ার ব্যবস্থা করেছে। তার আগে জেনারেটর চালিয়ে কার্যক্রম পরিচালনা করা হয়।  

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ