ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়াসমিন রয়েন
  • ২০২২-১১-২৮ ১৪:২৮:৫৭

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৮শে নভেম্বর বিকালে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

   কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ রুহুল আমীনের সভাপতিত্বে সভায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌধুরী মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) মোঃ রেজাউল করিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, জেল সুপার মোঃ আব্দুর রহিম, জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এডঃ বিজন কুমার বোস, পিপি এডঃ উজির আলী শেখ, জিপি এডঃ আনোয়ার হোসেন, সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা তথ্য অফিসার শাহিন মিয়াসহ সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন। সভা সঞ্চালনাসহ লিগ্যাল এইডের সার্বিক কার্যক্রম তুলে ধরেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ নাজনীন রেহানা।    

   সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ রুহুল আমীন বলেন, দেশের তৃণমূল পর্যায়ের দরিদ্র অসহায় যারা অর্থের অভাবে আইনী সেবা থেকে বঞ্চিত তাদেরকে বিনামূল্যে আইনী সুবিধা প্রদানের লক্ষ্য সরকার লিগ্যাল এইডের কার্যক্রম পরিচালনা করছে। এরই অংশ হিসাবে জেলার তৃণমূল পর্যায়ের মানুষকে সচেতন করার জন্য জেলা লিগ্যাল এইড কমিটি সরকারের যেসব প্রতিষ্ঠান তৃণমূল পর্যায়ে কাজ করে বা যারা তৃণমূল পর্যায়ে প্রতিনিধিত্ব করে তাদের মাধ্যমে ও স্থানীয় পত্রিকায় নিয়মিত সচেতনতামূলক প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে প্রত্যেক উপজেলা ও ইউনিয়ন পরিষদে নিয়মিত লিগ্যাল এইডের কার্যক্রম পরিচালিত হচ্ছে। জেলা পুলিশ, জেলা সমাজসেবা অধিদপ্তর, ইসলামিক ফাউন্ডেশন, জেলা কারাগার ও জেলা তথ্য অফিস লিগ্যাল এইডের কার্যক্রম সম্পর্কে তৃণমূল পর্যায়ে জনসচেতনা বৃদ্ধির জন্য কাজ করছে। জেলা লিগ্যাল এইডের কার্যক্রম আরও বেগবান করতে জেলার বিচারকগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও আইনজীবীসহ যারা জেলা লিগ্যাল এইড কর্যাক্রমের সাথে সংশ্লিষ্টদের তাদের সবার সমন্বয়ে একটি সভা করার বিষয়টি বিবেচনা করা হচ্ছে। আশা করি জেলা লিগ্যাল এইড কমিটি তাদের কার্যক্রম আরও সম্প্রসারণের মাধ্যমে জেলার তৃণমূল পর্যায়ের গরীব অসহায় মানুষকে আইনী সুবিধা প্রদানের মাধ্যমে সরকারের এই মহতী উদ্যোগকে বাস্তবায়ন করবে। এছাড়াও সভায় পূর্বের সভার কার্যবিবরণী, আবেদনপত্র যাচাই-বাছাইয়ের মাধ্যমে আইনজীবী নিয়োগসহ জেলা লিগ্যাল এইড কার্যক্রমের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ