ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
মহান বিজয় দিবসে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
  • আবু কায়সার খান
  • ২০২২-১২-১৫ ১৪:২১:২৭

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে বাঙালি জাতি দীর্ঘ ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দিনে চূড়ান্ত বিজয় অর্জন করে। ৩০ লক্ষ শহিদ এবং দু’লক্ষ মা-বোনের আত্মত্যাগের মাধ্যমে হানাদার পাকিস্তান বাহিনীকে পরাজিত করে বাঙালি জাতি এ দিনে ছিনিয়ে এনেছিল পূর্ণাঙ্গ বিজয়। পৃথিবীর মানচিত্রে পূর্ণ মর্যাদায় প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, আমাদের প্রিয় বাংলাদেশ।

মহান বিজয় দিবসের এ শুভলগ্নে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি জাতীয় চার নেতা ও সকল শহিদ এবং বীর মুক্তিযোদ্ধাদের, যাঁরা দেশ মাতৃকার জন্য নিজেদের জীবনবাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলেন। কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি সে সকল মা-বোনদের যাঁদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের বিজয়। এ আনন্দ ঘন দিনে রাজবাড়ী জেলার সকল শহিদ মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাচ্ছি সশ্রদ্ধ সালাম ও অভিবাদন।

  বাংলাদেশ আজ বিশে^ উন্নয়নের রোল মডেল। বর্তমান সরকারের অগ্রাধিকার ভিত্তিক মেগা প্রকল্প হিসেবে চিহ্নিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি পদ্মা বহুমুখী সেতুর শুভ উদ্বোধন করেছেন। যা আমাদের উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক হয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এছাড়া কর্ণফুলি নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল, ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প(মেট্রোরেল), রামপাল মৈত্রী সুপার থার্মাল পাওয়ারপ্রজেক্ট ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ মোট ৯টি মেগা প্রকল্পের কাজ শেষের দিকে রয়েছে।

  আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছি। মুক্তিযুদ্ধের চেতনায় ও দেশপ্রেমের আদর্শে বলীয়ান হয়ে দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক সাথে কাজ করবো মহান বিজয় দিবসে এ হোক আমাদের দৃঢ় প্রত্যয়।

জয়বাংলা।

বাংলাদেশ চিরজীবী হাক।

(আবু কায়সার খান)

জেলা প্রশাসক

রাজবাড়ী।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ