ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
গুণগত মান ঠিক রেখে সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে ---সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৮-২৪ ১৬:৫৮:২৫
সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি গতকাল ২৪শে আগস্ট ভার্চুয়্যাল প্লাটফর্ম জুম-এ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচীভুক্ত উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিটি প্রকল্প অসহায় জনগোষ্ঠীর চাহিদাকে প্রাধান্য দিয়ে বাস্তবায়ন করা হয়। এ জন্য প্রকল্প বাস্তবায়ন নিয়ে যেন কোন প্রশ্ন না ওঠে। সরকারী অর্থ যেন কোনভাবে অপচয় না হয় সে বিষয়ে প্রকল্প সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে। গুণগত মান ঠিক রেখে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। 
  গতকাল ২৪শে আগস্ট ভার্চুয়্যাল প্লাটফর্ম জুম-এ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচীভুক্ত উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী উপস্থিত ছিলেন। 
  মন্ত্রী বলেন, সারা বিশ্ব যখন করোনা ভাইরাসের কারণে স্থবির, সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভীতি উপেক্ষা করে কাজ করেছেন। বিশ্বে এ উদাহরণ বিরল। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে প্রশংসিত হচ্ছেন। করোনা প্রকোপের শুরু থেকেই সমাজ কল্যাণ মন্ত্রণালয় জনগণের পাশে ছিল। করোনা দূর না হওয়া পর্যন্ত জনগণের পাশে থেকে অব্যাহতভাবে সেবা প্রদান করার জন্য তিনি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান।
   সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সঠিকভাবে কর্ম-পরিকল্পনা নির্ধারণ করে যথাসময়ে কাজ সম্পন্ন করতে হবে। যেহেতু বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে করোনা সহসাই বিদায় হচ্ছে না, তাই করোনার মধ্যেও উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে।
  উল্লেখ্য, সভায় ১২টি প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।

 

উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশে গমনেচ্ছু মিয়ানমারের শিক্ষার্থীদের দূতাবাসের সংবর্ধনা
বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ