ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
ফরিদপুরে জাতীয় শিক্ষাক্রম বিস্তরণের মাস্টার ট্রেইনারদের প্রশিক্ষণ শুরু
  • সোহেল মিয়া
  • ২০২২-১২-২৬ ১৬:০১:০৭

ফরিদপুরে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা-২০২১ এর আলোকে যষ্ঠ ও সপ্তম শ্রেণীর শিখন সামগ্রী প্রণয়নের লক্ষ্যে বিষয়ভিত্তিক মাস্টার ট্রেইনারদের ৬ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
  গতকাল ২৬শে ডিসেম্বর সকালে ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে শুরু হওয়া এই প্রশিক্ষণ আগামী ৩১শে ডিসেম্বর শেষ হবে। ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ভেন্যুতে রাজবাড়ী, মাগুরা ও ফরিদপুর-এই তিনটি জেলার বাংলা, ইংরেজী, ডিজিটাল প্রযুক্তি, শিল্প-সংস্কৃতি, ইতিহাস ও সামাজিক বিজ্ঞানের মাস্টার ট্রেইনারগণ প্রশিক্ষণ গ্রহণ করবেন।
  প্রশিক্ষণ শুরুর পর ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা, ফরিদপুর সরকারী ইয়াছিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ফজলুর রহমান খান এবং ফরিদপুর জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল প্রশিক্ষণ কক্ষগুলো পরিদর্শন করেন। এ সময় বাংলা বিষয়ের প্রশিক্ষক ফরিদপুর সরকারী টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওলিউল আজম, ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাসেল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
  রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওলিউল আজম বলেন, জ্ঞান ও দক্ষতার পাশাপাশি প্রযুক্তির উৎকর্ষের কারণে প্রতিনিয়ত বদলে যাচ্ছে জীবন ও জীবিকা। তারই ধারাবাহিকতায় জাতীয় শিক্ষাক্রম-রূপরেখা ২০২১ এর আলোকে জাতীয় শিক্ষাক্রম-২০২২ ও শিখন সামগ্রী প্রণয়ন করা হয়েছে। প্রণীত এ শিক্ষাক্রমে পাঠ্যপুস্তকের পাশাপাশি প্রয়োজনীয় অন্যান্য শিখন সামগ্রী ব্যবহার করে কীভাবে পাঠদান কার্যক্রমকে আরও আনন্দময় এবং শিক্ষার্থী কেন্দ্রীক করা যায় তার উপর জোর দেয়া হয়েছে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ