ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনের এনডিএম’র প্রার্থী মোমিনুল আমিন
  • সোহেল মিয়া
  • ২০২৩-০১-১৫ ১৩:৩৬:৫৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসন থেকে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন(এনডিএম) কর্তৃক মনোনীত প্রার্থী হয়েছেন দলটির যুগ্ম মহাসচিব ও প্রধান নির্বাচন সমন্বয়কারী মোমিনুল আমিন। গতকাল ১৫ই জানুয়ারী বিকালে বিষয়টি নিশ্চিত করেন মোমিনুল আমিন।  
  তিনি জানান, গত ১৪ই জানুয়ারী জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগাম প্রার্থী তালিকা ঘোষণা অনুষ্ঠানে এ মনোনয়ন প্রকাশ করেন এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ। 
  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ববি হাজ্জাজ বলেন, আমাদের লক্ষ্য ১৫১ আসন। সংবাদ সম্মেলন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রথম পর্যায়ে এনডিএম’র ৩০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়।
  অনুষ্ঠানে এনডিএম এর যুগ্ম-মহাসচিব মোমিনুল আমিন বলেন, দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে এক কঠিন যুদ্ধে নেমেছি আমরা। এই আসনে প্রতিদ্বন্দ্বিতর মাধ্যমে আওয়ামী লীগ সরকারের ভোট কারচুপির অবাধ সুযোগকে রুখে দিব ইনশাল্লাহ। আমার নির্বাচনী এলাকায় এখনো উন্নয়নের সুবাতাস পৌঁছে নাই। আমি অধিকারবঞ্চিত মানুষের স্বপ্নপূরণে পাশে থাকবো। নির্বাচিত হলে সংসদে অবহেলিত বালিয়াকান্দি, পাংশা, কালুখালী এলাকার মানুষের জন্য লড়ে যাবো। সংসদে গিয়ে কথা বলব ইসলামের পক্ষে, কথা বলব লুটেরা গোষ্ঠী এবং অর্থ পাচারকারীদের বিরুদ্ধে। কথা বলব মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার দাবীতে। 
  উল্লেখ্য, মোমিনুল আমিনের নানা বাড়ী বালিয়াকান্দি উপজেলার পাইককান্দি গ্রামে। তার নানা সাবেক স্থানীয় জনপ্রতিনিধি মরহুম আখতারুল ইসলাম ৭০’এর ঐতিহাসিক নির্বাচনে এখান থেকে সংসদ সদস্য(জাতীয় পরিষদ) পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। পেশাগত জীবনে মোমিনুল আমিন একজন খ্যাতিমান আর্ন্তজাতিক উন্নয়ন বিষয়ক পরামর্শক। তিনি যুক্তরাষ্ট্রের বিখ্যাত এনজিও পপুলেশন মিডিয়া সেন্টারের পরামর্শক হিসাবে কাজ করেছেন। ছাত্র জীবনে মেধা এবং সৃজনশীলতার সাক্ষর রাখা মোমিনুল ২০০২ সালে সেই সময়কার প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কাছ থেকে “বিদ্যুতের প্রি-পেইড মিটার” প্রকল্পের জন্য লাভ করেছিলেন জাতীয় বিজ্ঞান এবং তথ্য-প্রযুক্তি মেলার প্রথম পুরষ্কার। ২০১২ সালে জাতীয় রাজনীতিতে পদার্পণ করা মোমিনুল আমিন শুরুতে ছিলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের রাজনৈতিক কৌশল বিশ্লেষক। 
  এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজের সাথে জাতীয় পার্টি ত্যাগ করে তাঁর সহযোগী হিসাবে নতুন এই দলটির প্রতিষ্ঠায় রাখেন অগ্রণী ভূমিকা। দীর্ঘ সফল পেশাগত জীবনে দেশি-বিদেশি খ্যাতনামা প্রতিষ্ঠানে কাজ করা মোমিনুল আমিন একজন উচ্চশিক্ষিত, মেধাবী এবং পরিচ্ছন্ন রাজনৈতিক কর্মী। বর্তমান সরকার বিরোধী আন্দোলন-সংগ্রামের তিনি সিক্রিয় রয়েছেন।

 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ