ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে জেলা পর্যায়ের ৫১তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০১-১৯ ১৪:৪৭:৫৩

 রাজবাড়ী স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতির আয়োজনে গতকাল ১৯শে জানুয়ারী বিকালে শহরের কাজী হেদায়েত হোসনে স্টেডিয়ামে পুরস্কার বিতরণের মাধ্যমে জেলা পর্যায়ের ২দিনব্যাপী ৫১তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা সমাপ্ত হয়েছে।
  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশদে আরুজ, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ও স্বাগত বক্তা হিসাবে জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান বক্তব্য রাখনে। অনুষ্ঠান সঞ্চালনা করেন কালুখালী খাগজানা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোকলেছুর রহমান।
  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্তি পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, জেলা ক্রীড়া অফিসার শাহিন সুলতান রাজা, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমরশে চন্দ্র বিশ্বাস, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন, অন্যান্য আমন্ত্রিত অতিথিগণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 
  অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটা সোনার বাংলা উপহার দিয়ে গেছেন আর তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই সোনার বাংলা দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলা একটি সুস্থ বিনোদন। যার মাধ্যমে শরীর ও মন দুটোই ভালো থাকে। তোমরা আজকে যারা এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছ আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। খেলাধুলায় জয়-পরাজয় থাকবেই। সে জন্য কেউ মন খারাপ করবে না। চেষ্টা কর আগামীদিনে তোমরাও জয়ী হবে। 
  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, ৫১তম শীতকালীন স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার আজ সমাপনী দিন। জেলা পর্যায়ে দুুইদিন ব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতা আমরা শেষ করলাম। এরপর বিভাগীয় পর্যায়ে তোমরা অংশগ্রহণ করবে। প্রিয় শিক্ষার্থীবৃন্দ তোমরা অনেকেই পুরস্কার পেয়েছ আবার অনেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেও পুরস্কার পাও নাই। যারা পুরস্কার পাও নাই তারা মন খারাপ করবে না। খেলায় জয়-পরাজয় থাকবেই। সেই জন্য সবসময় অংশগ্রহণ করতে হবে।
  তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে আমাদের শরীর ও মন ভালো রাখতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা করতে হবে। তবেই তোমরা ভবিষ্যত বাংলাদেশের একজন উপযুক্ত নাগরিক হিসাবে গড়ে উঠবা। আর এরই মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালের স্মার্ট বাংলদেশের যে রোডম্যাপ দিয়েছেন সেটি বাস্তবায়ন করা সম্ভব হবে।
  বক্তব্য শেষে সভাপতিসহ অতিথিগণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ব্যক্তিগত ও দলীয় ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!
সর্বশেষ সংবাদ