ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে উদ্ভাবনী উপায়ে পঠন ও লেখার দক্ষতা শিখতে শিক্ষকদের কর্মশালা সমাপ্ত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-০৪ ১৪:১৫:১৮

 রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ইউএস অ্যাম্বাসীর উদ্যোগে উদ্ভাবনী উপায়ে পঠন ও লেখার দক্ষতা শেখানোর বিষয়ে দুই দিনব্যাপী কর্মশালা গতকাল ৪ঠা ফেব্রুয়ারী বিকালে সমাপ্ত হয়েছে। 
  কর্মশালাটি গত ৩রা ফেব্রুয়ারী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শুরু হয়। তবে শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হওয়ায় কর্মশালাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে সমাপনী হয়।
  সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রানী সাহা। 
  এ সময় রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র সাহা ও রাজবাড়ী ইংলিশ মিডিয়াম স্কুলের অধ্যক্ষ ফারজানা হকসহ প্রশিক্ষনার্থীরা ছিলেন।
  উল্লেখ্য যে, ইউএস অ্যাম্বাসীর ঢাকার উদ্যোগে রাজবাড়ী ইংলিশ মিডিয়াম স্কুলের সার্বিক সহযোগিতায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪৫ জন ইংরেজী শিক্ষককে উদ্ভাবনী উপায়ে পঠন ও লেখার দক্ষতা শেখানোর বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে ইউএস অ্যাম্বাসীর ঢাকার প্রতিনিধি অ্যালেন স্টুয়ার্ট দুই দিন প্রশিক্ষণ প্রদান করেন। 
  এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশে ইংলিশ ভাষা শিখতে ও জানতে পারবে বলে আয়োজকরা জানান।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ