ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে ঐতিহাসিক ৭ই মার্চ ও জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতি সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৩-০২ ০০:৫৫:৩৯

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ ও ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

  গতকাল ১লা মার্চ বেলা সাড়ে ১১টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহার সঞ্চালনায় প্রস্তুতিমূলক সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহীম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ ইফতেখারুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার মহসিন উদ্দিন বতু, সাবেক সদর উপজেলা কমান্ডার আব্দুল জলিল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা তথ্য অফিসার রেখা, জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল আলোচনায় অংশগ্রহণ করেন।

  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় রাজবাড়ীতেও যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস ও ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হবে। করোনার প্রভাব কম থাকায় গত বছরের তুলনায় এবার সুন্দরভাবে দিবস দুটি পালন করা হবে। ৭ই মার্চ আমাদের প্রতিটি বাংলাদেশীর জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বঙ্গবন্ধুর এই ভাষণে উদ্বুদ্ধ হয়ে এদেশের ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রনহানীর মাধ্যমে আমরা আমাদের স্বাধীনতা পেয়েছিলাম। জীবনের প্রতিটি সময় তিনি এদেশের মানুষের কল্যাণে ব্যয় করেছেন। তার দেখনো পথেই আজকে তার কন্যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে একটি রোল মডেল স্মার্ট বাংলাদেশের পরিচিতি পেয়েছে। আগামী ১৭ই মার্চ আমাদের সেই মহান নেতা স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে যথাযথ মর্যাদায় পালন করা হবে। আমি আশা করি  ঐতিহাসিক ৭ই মার্চ দিবস ও ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে সকলে অংশগ্রহণ করবেন।

  আলোচনা সভায় জাতীয় কর্মসূচীর সাথে সঙ্গতি রেখে রাজবাড়ীতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবসে সকালে সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে অনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হবে। 

  এছাড়াও ৭ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টরি চলচিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, স্কুল-কলেজের শিক্ষাক্ষীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর ভাষন, আবৃতি, চিত্রাংক, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রকাশিত বিভিন্ন পুস্তক প্রদর্শনী, আলোচনা সভা, সংস্কৃতিক অনুষ্ঠানসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির পিতাসহ দেশ ও জাতির কল্যাণ কমনা করে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনা করা হবে। বিভিন্ন সরকারী, বেসরকারী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন তাদের উদ্যোগে আয়োজিত বিভিন্ন কর্মসূচী পালন করবে। 

  এছাড়াও আগামী ১৭ই মার্চ রাজবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, শিশুদের অংশগ্রহণে আবৃত্তি, চিত্রাংক, সংগীতসহ  বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হবে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ