ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করতে হবে
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৩-০৩-১৭ ১৬:৩৪:৫৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করার আহ্বান জানিয়েছেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
  গতকাল ১৭ই মার্চ দুপুরে কালুখালী উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ আহ্বান করেন।
  কালুখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আতিউর রহমান নবাবের সভাপতিত্বে আয়োজিত সভায় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে রাজনীতি করতে হবে। বর্তমান রাজনীতিতে জাতির পিতার সেই আদর্শ থেকে যুবলীগ ও ছাত্রলীগের অনেক নেতাকর্মী সরে এসেছে। বঙ্গবন্ধু জীবনের ত্যাগ স্বীকার করে রাজনীতি করেছেন। রাজনীতির মাধ্যমে তিনি দেশের সকল আন্দোলন সংগ্রামের নেতৃত্বে দিয়েছেন। মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বড়দের খুব শ্রদ্ধা করতেন। শিক্ষকদের তিনি প্রচন্ড শ্রদ্ধা করতেন। একদিন বঙ্গবন্ধু ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ীর বারান্দায় হাটাহাটি করছেন। এমন সময় একজন শিক্ষক এসেছেন তার কাছে। বাড়ীতে প্রবেশের ক্ষেত্রে তাকে বাঁধা দেওয়া হয়। বঙ্গবন্ধু নিজে এসে তাকে নিয়ে বাসায় বসতে দেন। নিজে খাবার এনে দেন। এরপর সম্মানের সাথে বিদায় জানান। তিনি শিশুদের প্রচন্ড রকমের ভালোবাসতেন। 
  এমপি জিল্লুল হাকিম ছাত্রলীগ ও যুবলীগের কিছু নেতাকর্মীর ওপর প্রচন্ড সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমানে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের দেখে মানুষ ভয়পায়। ছাত্রলীগের অনেক নেতাকর্মী মাদক ব্যবসা করে। আমরা সব জানি কে কি করছে। ছাত্রলীগ-যুবলীগ করে অন্যায় করলে তাদের কোন পদে রাখা হবে না। ছাত্রলীগ-যুবলীগকে শিক্ষকরা ভয়পায়। এটা কেন হচ্ছে? আমাদের সময় তো এমন ছিল না। এগুলো থেকে সবাইকে সরে আসার আহ্বান জানান জেলা আওয়ামীলীগের সভাপতি।
  আলোচনা সভায় কালুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম খায়ের, মদাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মজনু, জেলা পরিষদের সদস্য মোঃ ইউসুফ হোসেন, মৃগী ইউনিয়নের চেয়ারম্যান এম এম মতিনসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে কেক কেটে জাতির পিতার জন্মবার্ষিকীর আনন্দ উদযাপন করা হয়।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ