ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বালিয়াকান্দিতে নির্বাহী অফিসারের হস্তক্ষেপে প্রধানমন্ত্রীর সেই ট্যাব পেল মেধাবী সাদিয়া
  • সোহেল মিয়া
  • ২০২৩-০৪-১৩ ১৫:৩২:২২

 অবশেষে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের বিশেষ হস্তক্ষেপে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া সেই ট্যাব পেল নটাপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী সাদিয়া খাতুন। ট্যাব হাতে পেয়ে আনন্দে কেঁদে ফেলে সাদিয়া।

  ইউএনও’র নির্দেশে গতকাল ১৩ই এপ্রিল দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে ট্যাবটি গ্রহণ করে সাদিয়া। 
  এ সময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা, জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবু, নটাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম ও সাদিয়ার বাবা সবির মোল্লা উপস্থতি ছিলেন।
  ট্যাব বুঝে পাওয়ার পর সাদিয়া খাতুন বলে, আমি আপনাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ন্যায্য অধিকার থেকে আমাকে বঞ্চিত করা হয়েছিল। ইউএনও স্যার এতো দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন ভাবিনি। আমি আমার প্রাপ্য ট্যাব ফিরে পেয়েছি। ট্যাবটি দিয়ে আমি তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহার করে প্রধানমন্ত্রীর ঘোষিত আগামী স্মার্ট বাংলাদেশ গড়ার অংশীদার  হবো। 
  সাদিয়ার বাবা সবির মোল্লা বলেন, যেদিন ওর সহপাঠিরা এমপি মহোদয়ের হাত থেকে ট্যাব গ্রহণ করে সেদিন ও অনেক কেঁদেছিল। আমরা অনেক বোঝানোর চেষ্টা করেছি। তাও থামাতে পারিনি। এখন ট্যাবটি পেয়ে ও আনন্দে কেঁদে ফেলেছে। আমি মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করছি। সেই সাথে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারমিস সুলতানা বলেন, প্রধান শিক্ষক অনিয়ম করে ট্যাব প্রদানের তালিকা থেকে মেধাবী শিক্ষার্থী সাদিয়ার নাম বাদ দেওয়ার ঘটনা জানাজানি হলে ইউএনও মহোদয় তাৎক্ষণিক আমাকে মৌখিকভাবে ট্যাবটি ফেরত এনে প্রকৃত শিক্ষার্থীর হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন এবং ওই প্রধান শিক্ষককে শোকজ করতে বলেন। এরই প্রেক্ষিতে গত ১২ই এপ্রিল তাকে শোকজ করা হয় এবং গতকাল ১৩ই এপ্রিল মেধাবী শিক্ষার্থী সাদিয়ার হাতে ট্যাবটি তুলে দেওয়া হয়।
  উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম বলেন, বিষয়টি অমানবিক ও অনৈতিক ছিল। আমি ঘটনাটি জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিলাম। সাদিয়া তার প্রাপ্য ট্যাবটি বুঝে পেয়েছে।
  উল্লেখ্য, প্রধানমন্ত্রী নবম ও দশম শ্রেণীর মেধাক্রমানুযায়ী প্রথম তিনজনকে ট্যাব উপহার দেন। তারই ধারাবাহিকতায় গত ১০ই এপ্রিল বালিয়াকান্দি উপজেলার ৩১টি মাধ্যমিক পর্যায়ের ১৯২ জন শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। সেই নিয়ম অনুযায়ী নটাপাড়া উচ্চ বিদ্যালয়ে ট্যাব পাওয়ার কথা বিজ্ঞান বিভাগের সোনালী আক্তার, সাদিয়া খাতুন ও মানবিক বিভাগের পূর্ণিমা বিশ্বাসের। কিন্তু প্রধান শিক্ষক মেধাক্রমানুযায়ী দ্বিতীয় শিক্ষার্থী সাদিয়া খাতুনকে না দিয়ে বিজ্ঞান বিভাগের তৃতীয় রোল আবু হানিফকে ট্যাব প্রদানের তালিকায় নাম দেন। যার ফলে বাদ পড়ে যান মেধাবী শিক্ষার্থী সাদিয়া খাতুন।
  এই অনিয়মের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আসলে তুমুল সমালোচনা শুরু হয়। বিষযটি ইউএনও’র দৃষ্টিগোচর হওয়ার সাথে সাথে তিনি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ওই প্রধান শিক্ষককে শোকজ করতে বলেন এবং মেধাবী শিক্ষার্থী সাদিয়া খাতুনকে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব দ্রুত সময়ের মধ্যে তার হাতে তুলে দেওয়ার নির্দেশ প্রদান করেন।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ