ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় দুর্বৃত্তদের হামলায় উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আহত
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৪-১৩ ১৫:৩৩:৪৫

দুর্র্র্বৃত্তদের হামলার শিকার হয়েছেন রাজবাড়ী জেলার পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার তিতুমীর বিশ্বাস(৩৫)। এক পর্যায়ে শিশু সন্তানদের রেখে দৌড়ে পালিয়ে প্রাণ বাঁচান তিনি।
  গতকাল ১৩ই এপ্রিল দুপুর দেড়টার দিকে পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের রুপিয়াট ব্রীজের কাছে নন্দীদের পুকুর চালায় এ ঘটনা ঘটে।
  আহতাবস্থায় পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন তিতুমীর বিশ্বাস বলেন, গতকাল ১৩ই এপ্রিল সকাল থেকে দুপুর পর্যন্ত পাট্টা সাব-সেন্টারে আমার ডিউটি ছিল। আর দুপুর ২টা থেকে ডিউটি ছিল পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পাট্টা সাব সেন্টারে ডিউটি শেষ করে দুপুর ১টার দিকে আমি মোটর সাইকেল নিয়ে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশে রওনা হই। আমার গ্রামের বাড়ী পাট্টা এলাকায়। উপজেলা শহরে আমি বাসা ভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করি। পাট্টা সাব সেন্টারে ডিউটি পড়লে আমি আমার ৪ বছর ও ৮ বছর বয়সী দুই ছেলেকে গ্রামের বাড়ীতে নিয়ে আসি। ডিউটি শেষ করে আবার উপজেলা শহরে ফেরার পথে তাদের সঙ্গে করে বাসায় নিয়ে যাই। আজও ফেরার সময় দুই ছেলে আমার সঙ্গে ছিল।’
  সেখান থেকে ফেরার পথে মৌরাট ইউনিয়নের রুপিয়াট ব্রীজের কাছে নন্দীদের পুকুর চালায় এলে আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবক হাত ইশারা করে আমাকে মোটর সাইকেল থামাতে বলে। আমি কিছু না বুঝেই মোটর সাইকেল থামাই। এ সময় ওই যুবকের পাশে থাকা আরেক যুবক মোবাইলে কাকে যেন বলে ‘টার্গেট কনফার্ম’। এ কথা বলে ওই যুবক পেছনের কোমরে হাত দিয়ে কি যেন বের করার চেষ্টা করে। তাদের কিছুটা দূরে আরও দুই যুবক ছিল।”
  তিনি বলেন, তখন আমি মোটর সাইকেল ও দুই ছেলেকে ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করলে ওই চার যুবক আমাকে লাঠি দিয়ে হাতে, পিঠে ও পায়ে মারধর করে। আমি দৌড়ে গিয়ে পাশের এক বাড়ীতে আশ্রয় নিয়ে আমার হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাই। পরে তারা গিয়ে আমাকে ও আমার দুই ছেলেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। ওই যুবকরা আমাকে মারধর করলেও আমার ছেলেদের কিছু বলেনি। তাদের আমি চিনি না। তারা কি কারণে আমার ওপর হামলা করল, তা-ও বুঝতে পারছি না। এ ঘটনায় আমি থানায় মামলা করব।’
  এ ব্যাপারে পাংশা সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা জানান, তিনি নিজেসহ অন্যান্য পুলিশ সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় লোকজন এবং ভিকটিম উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার তিতুমীর বিশ্বাসের সাথে তিনি কথা বলেছেন। ঘটনার মোটিভ উদঘাটনসহ জড়িতদের চিহিৃত করে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে উল্লেখ করেন তিনি। ঘটনার পর থেকে তিতুমীর বিশ্বাসসহ তার পরিবারের লোকজন উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন।
  স্থানীয়রা জানায়, পেশাগতভাবে তিতুমীর বিশ্বাস একজন ভালো মানুষ। তার কোনো শত্রু থাকার কথা নয়।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ