ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৪-১৬ ১৫:৫৫:৫০

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৬ই এপ্রিল সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহার সঞ্চালনায় সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলী, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজিব, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নওয়াজিস রহমান বিশ্বাস, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুল হক সরদার, ইসলামিক ফাউন্ডেশন রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ ইয়াছিন মোল্ল্যা, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন, জেলা মৎস্য অফিসার মোঃ মশিউর রহমান, জেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহেন্দ্র কুমার মন্ডল, জেলা কারাগারের জেল সুপার আব্দুর রহিম, জেলা তথ্য অফিসার রেখা ও জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশসহ সরকারী বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ অংশগ্রহণ করেন।  
  জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, তাপমাত্রা বৃদ্ধি থাকার জন্য বিদ্যুৎতের চাহিদা বৃদ্ধি পেয়েছে। ওজোপাডিকো’র নির্বাহী প্রকৌশলী ও পল্লী বিদ্যুৎ সমিতির এজিএমকে দৃষ্টি আকর্ষণ করছি যেহেতু চাহিদা অনেক বেশি সেক্ষেত্রে লোডশোডিং টা যেন সব জায়গাতে সমভাবে হয়। এ বিষয়টা নিয়ে যেন উত্তেজনা সৃষ্টি না হয়, সে দিকটা খেয়াল রাখতে হবে। 
  তিনি আরও বলেন, এখন অগ্নিকান্ডের সময় বিভিন্ন জায়গায় অগ্নিকান্ডের ঘটনা ঘটছে। রাজবাড়ীতেও প্রতিদিন কোনো না কোনো স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটছে। এই অগ্নিকান্ড বেশি ঘটছে গরু ছাগলের ঘরের মশার কয়েল থেকে। এ বিষয়ে জনগণকে সচেতন করার জন্য ইউএনওদের দৃষ্টি আকর্ষণ করছি।
  তিনি আরও বলেন, সারের দাম কেজিতে ৫ টাকা বৃদ্ধি করা হয়েছে সেটি যেন সবাই জানে। ডিলার বা সাব ডিলার যেন ৫ টাকার বেশি অতিরিক্ত যেন না নেয় সে দিকে খেয়াল রাখতে হবে। 
  পরে জাতীয় শুদ্ধাচার কৌশলের ব্যাপক প্রচার এবং জনঅবহিতকরণের জন্য মতবিনিময় সভা, জেলা তথ্য অধিকার বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভা, ধূমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা কমিটির সভা, জেলা ব্র্যাডিং সংক্রান্ত সভা, জেলা কর্ণধার কমিটির সভা, জেলা পণ্য বিপণন মনিটরিং কমিটির সভা এবং এসডিজি সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। 

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ