ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় জেলা প্রশাসনের উদ্যোগে মে দিবস পালিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৫-০১ ১৬:৩৮:০২

রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে। 
  দিবসটি পালন উপলক্ষে ১লা মে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রমিক সংগঠন অংশগ্রহণ করেন। র‌্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
  পরে সেখানে জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রকিবুল ইসলাম পিন্টু, জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক আকবর আলী ব্যাপারী, হোটেল এন্ড রেস্টেুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিল, সাধারণ সম্পাদক গনেশ বিশ^াস, রাজবাড়ী জেলা ট্রাক কাভার্ড ভ্যান এন্ড ড্রাইভার ও শ্রমিক ইউনিয়নের(০৩) সভাপতি আব্দুল কুদ্দুস খান, রাজবাড়ী জেলা ট্রাক কাভার্ড ভ্যান, ট্রাক্টর, ট্যাংক লরি ড্রাইভার ও শ্রমিক ইউনিয়নের(০২) দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন, জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ওহাব সরদার প্রমুখ বক্তব্য রাখেন।
  এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) ইফতেখারুজ্জামান ও এনডিসি মোঃ রফিকুল ইসলাম অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  মে দিবসের তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন,  মহান মে দিবসে বহু শ্রমিকদের আত্মদানের মধ্য দিয়ে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। সেই দিন থেকে এ দিবসটি পালিত হচ্ছে। শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের জন্য সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে। মালিকদের সাথে সুসম্পর্ক রাখতে হবে।
  তিনি বলেন, বাংলাদেশ আজ বিশে^র উন্নয়নের রোল মডেল। আমরা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। শ্রমিকদের উন্নত কর্ম পরিবেশ ও ন্যায্য মজুরী নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বদ্ধপরিকর।
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, মহান মে দিবস শ্রমিক শ্রেণীর আন্তর্জাতিক সংহতির দিন। বিশে^র সব দেশেই দিনটি যথাযোগ্য মর্যাদা ও গুরুত্ব সহকারে পালিত হচ্ছে। এ দিনটিতে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে ১৮৮৬ সালে শিকাগো শহরের হে মার্কেটে অনেক শ্রমিক শহীদ হয়। যে কারণে দিনটি অনেক গুরুত্বপূর্ণ।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ