ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
মোসলেম উদ্দিন মনিরের ‘অনন্যা’ কাব্যগ্রন্থ প্রকাশিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৫-০৪ ১৪:০৫:৫১

 শিক্ষকতার পাশাপাশি সাহিত্য চর্চা করে সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে নিজেকে সুপরিচিতি ও প্রতিষ্ঠিত করেছেন পাংশার হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসলেম উদ্দিন মনির। নাট্যকর্মী, আবৃত্তিকার ও ভাষ্যকার হিসেবেও তার ধকল কম নয়। এ বছর ঢাকায় বই মেলায় তার অনন্যা কাব্যগ্রন্থ সাহিত্য প্রেমীদের নজর কারে। ফেব্রুয়ারী-২০২৩ এ ৭৬টি কবিতা সম্বলিত ‘অনন্যা’ গ্রন্থটি পুথিনিলয় থেকে প্রকাশিত হয়েছে।
  কাব্যগ্রন্থটি প্রকাশের ক্ষেত্রে লেখক মোসলেম উদ্দিন মনির শ্রদ্ধাভাজন মোহাম্মদ আবু হেনা, ড. এম এ মাজেদ ও লন্ডন প্রবাসী ড. মোজাম্মেল হক এবং মরহুম ড. প্রফেসর কে.এম মোহসীনের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
  গতকাল ৪ঠা মে বিকালে এক সাক্ষাৎকারে কবি ও লেখক মোসলেম উদ্দিন মনির বলেন, শিক্ষাগুরু মনতোষ মৈত্র ও প্রয়াত গোপাল চন্দ্র দাসের অনুপ্রেরণায় তার সাহিত্যজগতে প্রবেশ। লেখালেখির ধারা অব্যাহত রাখতে নিজেকে সচেষ্ট থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। একই সাথে হাবাসপুরের বাণী পাঠাগার এবং বাহাদুরপুরের তরুণ সংঘ ও পাঠাগারকে সাহিত্য চর্চায় অবদানের স্মৃতিচারণ করেন তিনি।
  মোসলেম উদ্দিন মনির ১৯৭০ সালের ১৭ই ডিসেম্বর পাংশার বাহাদুরপুর ইউপির লঘুনন্দপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। পিতা মোকছেদ আলী ও মাতা রাহেলা খাতুন। পৈত্রিক নিবাস পাংশার হাবাসপুর ইউপির গঙ্গানন্দদিয়া গ্রামে। কবি, কথাশিল্পী, সম্পাদক ও সাহিত্য সংগঠক হিসেবে তিনি  নিবিড় ভাবে কাজ করছেন। ১০ বছর বিশ্ব সাহিত্য কেন্দ্রের সংগঠকের দায়িত্ব পালন করেছেন। দক্ষিণ বাংলা সাহিত্য পরিষদ থেকে পদকপ্রাপ্ত লেখক তিনি।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ