ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
ঘূর্ণিঝড় মোখার প্রভাবে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে লঞ্চ চলাচল বন্ধ॥ফেরি চলাচল স্বাভাবিক
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৫-১৩ ১৯:১৯:১১

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। গত ১২ই মে রাতে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।
বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ দৌলতদিয়া লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর মোঃ আফতাব হোসেন।
তিনি জানান, বিআইডব্লিউটিএর পরিচালকের নির্দেশে গত ১২ই মে দিবাগত রাত থেকেই পরবর্তী নির্দেশ দেওয়ার আগ পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখা ক্রমশ উপকূলের দিকে প্রবল বেগে এগিয়ে আসতে থাকায় এবং এর তীব্রতা বাড়তে থাকায় এ ঘোষণা দেওয়া হয়।
 তিনি আরও বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে গেলে পুনরায় লঞ্চগুলো চলাচলের অনুমতি দেয়া হবে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক বাণিজ্য মোঃ সালাহউদ্দিন আহমেদ জানান, আমরা এখনো ফেরি বন্ধের কোন নির্দেশনা পাইনি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পেলে আমরা যেকোন মুহুর্তে ফেরি চলাচল বন্ধ করে দিবো। বর্তমানে এ নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরির মধ্যে ১৫টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারে চলাচল করছে।
এদিকে, এ আদেশ উপেক্ষা করেই পদ্মায় ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার করছে ইঞ্জিন চালিত ট্রলার ও স্পিডবোর্ড। এতে যেকোন সময় দূর্ঘটনা ঘটতে পারে বলে মন্তব্য করেছেন ঘাট সংশ্লিষ্টরা।
দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ওসি জেএম সিরাজুল কবির জানান, ঘূর্ণিঝড় মোখার সার্বিক পরিস্থিতি দেখে দৌলতদিয়া ঘাটের নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা সক্রিয়ভাবে লঞ্চঘাট, ফেরিঘাট ও নদীতে প্রস্তুত রয়েছে। একই সঙ্গে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।
 অপরদিকে ছোট নৌযান, নৌকা ও জেলেদের নিরাপদে থাকার জন্য সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোঃ জাকির হোসেন জানান, এখন পর্যন্ত আমরা কোনো সংকেতের আওতায় না এলেও সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। মানুষকে সতর্ক করতে প্রচারণা চালানো হচ্ছে। এছাড়া মৎসজীবীসহ নদী-তীরবর্তী মানুষদের আগে ভাগে নিরাপদ স্থানে যাওয়ার জন্য আহবান জানানো হয়েছে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ