ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
স্থান পরিবর্তন করে কালুখালীতে আওয়ামী লীগের সন্ত্রাস ও মাদক বিরোধী মানববন্ধন পালিত
  • মনির হোসেন
  • ২০২০-০৯-০৭ ১৪:৫৬:২২
প্রশাসনের অনুমতি না পেলেও কালুখালীতে গতকাল ৭ই সেপ্টেম্বর সকালে নির্ধারিত স্থানের পরিবর্তে উপজেলা প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগের মানববন্ধন কর্মসূচী। ডানে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

প্রশাসনের অনুমতি না পেলেও রাজবাড়ী জেলার কালুখালীতে গতকাল ৭ই সেপ্টেম্বর সকালে নির্ধারিত স্থানের পরিবর্তে উপজেলা প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগের মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
  কালুখালী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ‘সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে জনগণকে উদ্বুদ্ধকরণ ও ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার লক্ষে’ এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী মানববন্ধনে অংশগ্রহণ করেন। 
  এ সময় একযোগে উপজেলার ৭টি ইউনিয়নে(রতনদিয়া, মদাপুর, কালিকাপুর, মদাপুর, সাওরাইল, মাজবাড়ী ও মৃগী) মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। 
  মানববন্ধন শেষে কালুখালী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাব। 
  তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সর্বস্তরের জনগণকে উদ্বুদ্ধ ও গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। তারই আলোকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নির্দেশনায় এবং তার পুত্র ও জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিমের সহযোগিতায় উপজেলার ৭টি ইউনিয়নে একযোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হলো। 
  সংবাদ সম্মেলনে ভিডিও কলের মাধ্যমে যুক্ত হয়ে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, কালুখালী উপজেলা থেকে সন্ত্রাস ও মাদক চিরতরে নির্মূল করা হবে। কেউ যাতে সন্ত্রাস করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। 
  তিনি আরো বলেন, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জিরো টলারেন্স রয়েছে। তারই ধারাবাহিকতায় আমরা একটি কর্মসূচীর আয়োজন করি। কিন্তু প্রশাসন সেই কর্মসূচীতে নগ্ন হস্তক্ষেপ করেছে। পুলিশ আমাদেরই একটি অংশ। অথচ এই কর্মসূচী বানচালের জন্য কিছু কিছু পুলিশ ষড়যন্ত্র করছে। কাদের স্বার্থ হাসিলের জন্য তারা কাজ করছে সেটি খতিয়ে দেখা হবে। কিছু দুর্নীতিবাজ সদস্য পুরো পুলিশ বাহিনীকে প্রশ্নবিদ্ধ করছে। তারা জামাত-শিবির ও বিএনপিকে প্রশ্রয় দিচ্ছে। 
  তিনি বলেন, আমি কালুখালী থানার জন্য স্থায়ী জমির ব্যবস্থা করে দিয়েছি। আমার ছেলে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে অর্থ নিয়ে গান্ধিমারা হাইওয়ে থানার স্থায়ী জায়গা করে দিয়েছে। এরপরেও কিছু জনবিচ্ছিন্ন মানুষের দ্বারা প্রবাহিত হয়ে তারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে বাঁধা দিচ্ছে।
  তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে করে বলেন, এখানে যে সকল সাংবাদিক রয়েছেন আমি তাদের অনুরোধ করব- আপনারা সত্য ঘটনা উদঘাটন করে তা তুলে ধরুন। আমার এলাকায় কোন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ড চলতে দিবনা। তাতে আমার যা করার প্রয়োজন আমি তাই করব। প্রধানমন্ত্রী সন্ত্রাসী কর্মকান্ড ও মাদকের বিরুদ্ধে যে হুশিয়ারি দিয়েছেন আমি তা বাস্তবায়ন করব।
  এ সময় তিনি মাঝবাড়ী ইউনিয়নের বেতবাড়ীয়া গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান যুবলীগের সদস্য রবিউল ইসলামের হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান এবং হত্যাকান্ডের সাথে প্রকৃত জড়িতদের আইনের আওতায় আনারও আহবান এবং কোন নিরপরাধ মানুষ যেন হয়রানীর শিকার না হয় সেই দিকটাও খেয়াল রাখার আহবান জানান আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি। 
  সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য খাইরুল ইসলাম খায়ের।
  এ সময় পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএফএম শফিউদ্দিন পাতা, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা, সাইরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী প্রমুখ উপস্থিত ছিলেন। 
  সংবাদ সম্মেলনে স্থানীয় প্রশাসন কর্তৃক নির্ধারিত স্থানে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে মানবন্ধন কর্মসূচী পালন করতে দেয়নি বলে অভিযোগ করা হয়।    
  উল্লেখ্য, কালুখালী উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গতকাল ৭ই সেপ্টেম্বর সকাল ১০টায় চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধনের অনুমতি চেয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাব এবং একই সময়ে একই স্থানে মাজবাড়ী ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোছাঃ আমেনা বেগম তার ভাই রবিউল বিশ্বাসের হত্যার বিচার ও আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধনের অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবর পৃথক আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে পুলিশ সুপার, জেলা বিশেষ শাখার মতামতের ভিত্তিতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা থাকায় এবং করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে অনুমতি দেয়নি প্রশাসন।
  এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগম জানান, একই স্থানে ও সময়ে দুই পক্ষ মানববন্ধন কর্মসূচী পালনের আবেদন করায় কোন পক্ষকেই অনুমতি প্রদান করা হয়নি। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ