ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে বিআরডিবির ৯ দিনব্যাপী গাভী পালন প্রশিক্ষণ কোসের্র সমাপনী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৫-১৫ ১৪:৫৪:১৮

রাজবাড়ীতে বিআরডিবি'র আওতাধীন পল্লী জীবিকায়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ৯ দিন ব্যাপী 'গাভী পালন' প্রশিক্ষণ কোর্স সমাপ্ত হয়েছে।

গতকাল ১৫ই মে সকালে জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের অডিটরিয়ামে প্রশিক্ষর্থীদের মধ্যে সনদপত্র বিতরণের মধ্য দিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়। 

বিআরডিবির ঢাকাস্থ পল্লী জীবিকায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আলমগীর হোসেন আল নেওয়াজের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু কায়সার খান। 

এ সময় জেলা বিআরডিবি'র উপ-পরিচালক মোহাঃ দেলোয়ার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল মজিদসহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তাগণ, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

বক্তাগণ গাভী পালনসহ বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টি করার মাধ্যমে দেশের বেকার সমস্যা সমাধন করা যায় তার উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন। এছাড়াও দেশের অর্থনৈতিক উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরেন ও মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সকলকে সম্মেলিত ভাবে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য যে, রাজবাড়ীতে বিআরডিবি'র আওতাধীন পল্লী জীবিকায়ন প্রকল্প -৩য় পর্যায় কর্তৃক আয়োজিত ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে 'গাভী পালন' কর্মকাণ্ডে গত ৭ থেকে ১৫ই মে পর্যন্ত ৯ দিন ব্যাপী জেলার নারী-পুরুষ উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ