ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা অনুষ্ঠিত
  • সোহেল মিয়া
  • ২০২৩-০৫-১৯ ১৪:৪২:০১

‘মুক্তিযুদ্ধের অঙ্গীকার-সম্প্রীতির বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৯ই মে বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ প্রতিনিধি সভার আয়োজন করা হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার সভাপতি অসীম কুমার পালের সভাপতিত্বে জাতীয় সংগীত পরিবেশন এবং শোক প্রস্তাব পাঠের মাধ্যমে সভা শুরু হয়। শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য আলী রেজা।

সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী রাজবাড়ী জেলা সংসদের সভাপতি শিক্ষাবীদ প্রফেসর শংকর চন্দ্র সিনহা। 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি লুৎফর রহমান লাবু।

রাজবাড়ী জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঞ্চালনায় সভায় কবি সালাম তাছির, বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা গিয়াস পুরী, নুরুল হক আলম, মনিরুল হক, মোঃ আব্দুর রাজ্জাক মিয়া,  জাহিদ হাসান, সাজেদুর রহমান, আব্দুস কুদ্দুস মোল্লা, শাহ্ আজিজ, রশীদ আল মারুফ, শামসুল আরেফিন চৌধুরী, অজয় দাস তালুকদার প্রমুখ বক্তব্য দেন।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, সুস্থ সাংস্কৃতিক চর্চায় কাজ করে যাচ্ছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যরা। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলায় সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে একটি অসম্প্রদায়িক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে সংগ্রাম করছে জোট। সম্মিলিত সাংস্কৃতিক জোট মুক্তিযুদ্ধের বাংলাদেশ সম্প্রীতির বাংলাদেশ এবং অর্থনৈতিক মুক্তির পাশাপাশি সাংস্কৃতিক মুক্তির লক্ষ্যে দৃঢ় ভাবে কাজ করে যাচ্ছেন।

সংগঠনের দিক নির্দেশনামূলক বক্তব্য শেষে অসীম কুমার পাল বলেন, আপনারা নিশ্চয় জানেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। আগামী এ নির্বাচন বানচাল করার লক্ষ্যে মুক্তিযুদ্ধবিরোধী একটি গোষ্ঠী অপতৎপরতা চালাচ্ছে। তারা সাংস্কৃতিক সংগঠনের ওপর আঘাত করছে। যাতে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়। এই অপশক্তির কাছে যেন মুক্তিযুদ্ধের সম্প্রীতির বাংলাদেশ হেরে না যায় সে বিষয়ে আপনারা সজাগ থাকবেন। 

সভায় জেলার ৫টি উপজেলা থেকে ৪৪টি সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সভায় অসীম কুমার পালকে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদারকি কমিটি গঠন করা হয়। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ