ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৬-১৪ ১৫:১০:০০

রাজবাড়ীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গতকাল ১৪ই জুন দুপুরে সিভিল সার্জনের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

  ভারপ্রাপ্ত সিভিল সার্জন সদর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল গাফফার।

  কর্মশালায় জানানো হয়, আগামী ১৮ই জুন এক দিনব্যাপী রাজবাড়ী জলার ৫টি উপজেলার ৪২টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় মোট ১০৬৬টি স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ১৬ হাজার ৫৬১ জন শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সের ১ লাখ ১৯ হাজার ৫১৯ জন সর্বমোট ১লাখ ৩৬ হাজার ৮০ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। কেন্দ্রগুলোতে ২ হাজার ১৩২ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।

  ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক ও সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন বক্তব্য দেন।

  এ সময় জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  কর্মশালায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুর রহমান বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের জন্য খুবই প্রয়োজনীয়। এর ঘাটতি হলে শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়া, রক্ত স্বল্পতা, স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হওয়া, সংক্রামক রোগে আক্রান্ত হওয়াসহ বিভিন্ন সমস্যা হয়। ভিটামিন এ মানবদেহে উৎপাদন হয় না। খাদ্য বা সম্পূরকের মাধ্যমে গ্রহণ করতে হয়। যেহেতু এটা জনস্বাস্থ্য বিষয়ক সমস্যা তাই সম্পূরক হিসেবে বছরে ২বার শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। তিনি ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ