ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৬-১৬ ১৫:৪৫:৩৯

বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি ফয়জুল করীমের ওপর হামলার প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

  গতকাল ১৬ই জুন বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

  বিকাল সাড়ে ৩টার দিকে পৌর ইংলিশ মার্কেটে সংগঠনটির কার্যালয়ে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মুফতি শামসুল হুদা, জেলা সিনিয়র সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান, জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম কাসেমী, জেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ সাব্বির হুসাইন, যুব আন্দোলনের জেলা সভাপতি মুহাম্মাদ রফিকুল ইসলাম মিলন, শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি মুস্তাফিজুর রহমান সেলিম, ছাত্র আন্দোলনের ছাত্র নেতা মুহাম্মাদ আব্দুর রহিম সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

  সমাবেশে বক্তারা বলেন, শায়খে চরমোনাই’র ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। 

  বক্তারা আরো বলেন, বর্তমান নির্বাচন কমিশন সরকারের রিমোট কন্ট্রোলের সহযোগিতায় চলে। সুতরাং এই নির্বাচন কমিশন কখনো সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন দিতে পারবে না। তার প্রমাণ হয়েছে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে। এই ব্যর্থ অথর্ব নির্বাচন কমিশনকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে। বরিশাল সিটি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনীরা বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে যে তান্ডব চালিয়েছে তার সুষ্ঠু বিচার করতে হবে। এমনকি ভোটকেন্দ্র দখল করে হাতপাখার সমর্থক ও ভোটারদের কেন্দ্রে ঢুকতে দেয়নি। সিইসির বাটপারি মেশিন ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ বাতিল করতে হবে। নির্বাচনের সহিংসতা ও ইভিএম কারচুপির সুষ্ঠ তদন্ত করতে হবে। সন্ত্রাসী বাহিনী কতটা বর্বর অসভ্য তার প্রমাণ তারা একজন সর্বজন শ্রদ্ধেয় আলেমের গায়ে হাত তুলে প্রমাণ করেছে। আজ দেশে এই সরকারের সন্ত্রাসী বাহিনীর ভয়ে মানুষ আতঙ্কে থাকে। এমনকি তাদের ছাত্র সংগঠনের ছাত্র নেতারা ধর্ষণ টেন্ডারবাজি ইত্যাদির সাথে সম্পৃক্ত। তাদের যুব সংগঠন চাঁদাবাজি সন্ত্রাস ইত্যাদির সাথে সম্পৃক্ত থেকে এদেশের মানুষের জনমনে আতঙ্ক তৈরি করেছে। বর্তমান সময়ে এই প্রহসনের রাজনীতি, হত্যা গুম, খুন, টেন্ডারবাজী, চাঁদাবাজি বন্ধ করতে হবে। বিনা অপরাধে আটককৃত আলেমদের মুক্তি দিতে হবে। 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ