ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
পাংশায় স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির সেবা প্রদান সম্পন্ন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-১২ ০৫:৪৬:০২

বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে (৯-১১ই জুলাই) রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় ৩দিন ব্যাপী স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির সেবা কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে বিশেষ কর্মপরিকল্পনা কর্মসূচি গতকাল ১১ই জুলাই সম্পন্ন হয়েছে।

  পাংশা সদর ক্লিনিক ও পাংশা পৌরসভাসহ উপজেলার বাহাদুরপুর, হাবাসপুর, যশাই, বাবুপাড়া, মাছপাড়া, মৌরাট, পাট্টা, সরিষা, কলিমহর ও কশবামাজাইল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ক্যাম্প গঠন করে সেবা প্রদান করা হয়। 

  জানা যায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত কেন্দ্রে ক্যাম্প গঠন করে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি, আইইউডি, ইমপ্ল্যান্ট, গর্ভবতী মা ও শিশু স্বাস্থ্য, কিশোর কিশোরী ও প্রজনন স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। গত তিনদিনে টিউবেকটমি ৪টি, আইইউডি ১৬, ইনজেকটেবল ৭৮, আপন ৩১, সুখি ৩৪৮, কনডম ১৪৪, মা ও শিশু স্বাস্থ্য সেবা ১৯৫, কিশোর কিশোরী সেবা ১২০ ও সাধারণ ৫৬১জনের সেবা প্রদান করা হয়েছে।

  পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান এ আল মামুন ও মেডিকেল অফিসার এমসিএইচ (এফপি) ডাঃ মোঃ রুহুল আমিন বিভিন্ন সেবা কেন্দ্র পরিদর্শন করেন।

  পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খান এ আল মামুন বলেন, এবছর বিশ্বজনসংখ্যা দিবস উদযাপন উপলক্ষে তিনদিন ব্যাপী স্থায়ী ও দীর্ঘমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির সেবা কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে বিশেষ কর্মপরিকল্পনা কর্মসূচি গ্রহণ করা হয়। সমন্বিত প্রচেষ্টায় কর্মসূচি সফলভাবে সম্পন্ন করা হয়েছে। পরিবার পরিকল্পনা বিভাগের সেবাসমূহ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ