ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
মাতৃকণ্ঠে সংবাদ প্রকাশের পর গোয়ালন্দের উজানচরের অবৈধ ড্রেজিং পাইপ ধ্বংস করলো প্রশাসন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-১৪ ০৪:১৩:৪৪

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নতুন ব্রীজ সংলগ্ন মরা পদ্মা নদী হতে দীর্ঘদিন ধরে অবাধে ইঞ্জিন চালিত ড্রেজিং মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র।

  এ সংক্রান্তে গতকাল ১৩ই জুলাই রাজবাড়ীর দৈনিক মাতৃকণ্ঠে সচিত্র সংবাদ প্রকাশ হলে একই দিন দুপুরে অভিযান চালিয়ে ড্রেজিং কাজে ব্যবহৃত ড্রেজার ও পাইপ ধ্বংস করেছেন উপজেলা প্রশাসন।

  এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান। তবে অভিযানকালে ড্রেজিং কাজে জড়িতদের কাউকেই পাওয়া যায়নি।

  জানা যায়, উপজেলার উজানচর ইউনিয়নের নতুন ব্রীজ সংলগ্ন মরা পদ্মা নদী থেকে ইঞ্জিন চালিত ড্রেজিং মেশিন দিয়ে বালু উত্তোলন করে একটি গর্ত ভরাট করা হচ্ছে। যে স্থানে মেশিন বসানো হয়েছে তার একটু দূরেই প্রধানমন্ত্রীর উপহারের ঘরের আশ্রয় কেন্দ্র। 

গতকাল বুধবার রাজবাড়ীর বহুল পরিচিত দৈনিক মাতৃকণ্ঠের সংবাদের পর প্রশাসন ড্রেজিং কাজে ব্যবহৃত পাইপগুলো ভেঙ্গে দেয়।

  অভিযান প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আশরাফুর রহমান বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’ 

  তিনি আরও বলেন, যদি কোথাও অবৈধ ড্রেজার দিয়ে কৃষি জমি বা নদী থেকে অবৈধভাবে ড্রেজিং দিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে এমন তথ্য পাওয়া মাত্র আমরা ব্যবস্থা নিব।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ