ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশার বাহাদুরপুরে আবু হেনা পার্কে অপরাধ তৎপরতায় জনমনে ক্ষোভ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-১৭ ১৬:৩৯:২৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপির বাহাদুরপুর ঘাটের আবু হেনা পার্ক কেন্দ্রিক অপরাধ তৎপরতায় জনমনে চাপা ক্ষোভ বিরাজ করছে।
  গত ৭ই জুলাই স্থানীয় বখাটেদের হাতে মারপিট ও লাঞ্ছনার শিকার মামুন বিশ্বাস(১৭) নামের এক কিশোরের মোটর সাইকেল দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যুর পর বখাটেদের প্রতি চাপা ক্ষোভের সৃষ্টি করেছে। একই সাথে চিহ্নিত বখাটের আইনের আওতায় এনে বিচারের দাবিও জোরালো হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে থানা পুলিশ ঘটনার পর থেকে বাহাদুরপুর ঘাটের আবু হেনা পার্কে বিনোদনের জন্য লোকজনের নৌকা নিয়ে পদ্মার চরে যাওয়া সাময়িকভাবে বন্ধ করে এলাকায় টহল কার্যক্রম জোরদার করেছে।
  জানা যায়, পাংশার মৈশালা মৈত্রীডাঙ্গী গ্রামের কিশোর মামুন গত ৭ই জুলাই বিকালে তার বান্ধবীকে নিয়ে আবু হেনা পার্কে ঘুরতে যায়। সেখানে বিনোদনের জন্য থাকা নৌকা যোগে তারা পদ্মার চরে যায়। পদ্মার চরে কতিপয় বখাটে তাদেরকে লাঞ্ছিত এবং টাকা দাবি করে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চিহ্নিত বখাটেরা তাদেরকে পদ্মার চর থেকে পার্কের খেয়া ঘাটে নিয়ে এসে মারপিট করে। সেখান থেকে তারাপুর মাদরাসা সংলগ্ন ইটভাটার পেছনে নিয়ে মামুনের কাছে পুনরায় টাকা দাবি করে দুর্বৃত্তরা। সেখানে মামুন টাকা দিতে অপারগতা প্রকাশ করলে মামুনের নিকট থেকে মানিব্যাগ ও মোটর সাইকেলের চাবি কেড়ে নেয় দুর্বৃত্তরা। ওই সময় দুর্বৃত্তদের অপর একটিদল মামুন ও তার বান্ধবীকে বাড়ীতে পৌঁছে দেওয়ার কথা বলে নিজেদের মোটর সাইকেলে উঠিয়ে অজ্ঞাতস্থানে নিয়ে যাওয়ার পথে বাহাদুরপুর বাজার মোড়ে মোটর সাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হয় তারা। ওই পর্যায়ে সেখানে বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান সজিব হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাথমিক চিকিৎসাসহ মামুনের মোটর সাইকেলের চাবিসহ মানিব্যাগ ফেরত দেওয়ার ব্যবস্থা করেন।
  পরে মামুন তার বান্ধবীকে নিয়ে বাহাদুরপুর থেকে মোটর সাইকেল যোগে পাংশায় ফেরার পথে বকশিপুর মোড়ে মোটর সাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে পানি উন্নয়ন বোর্ডের পিলারের সাথে ধাক্কা খেয়ে গুরুতর আহত হয়। মামুন বাহাদুরপুরে দুর্বৃত্তদের হাতে লাঞ্ছনার শিকার হওয়ার খবর পেয়ে তার বন্ধুরা বাহাদুরপুর যাওয়ার পথে বকশিপুরে মামুনকে দুর্ঘটনায় আহত অবস্থায় দেখে দ্রুত পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে সেখারকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
  পরদিন ৮ই জুলাই পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ মাসুদুর রহমানের নেতৃত্বে পুলিশ দুর্ঘটনাকবলিত স্থান, আবু হেনা পার্ক ও পদ্মা নদীর নির্জন চর পরিদর্শন করেন এবং উদ্ভূত পরিস্থিতিতে বিনোদনের জন্য লোকজনের পদ্মার চরে চলাচল করা বন্ধ করে দেন।
  গতকাল ১৭ই জুলাই সরেজমিন বাহাদুরপুর ঘাট, বাহাদুরপুর বাজার ও আবু হেনা পার্কে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলে জানা যায়, ২০১৩ সালে বাহাদুরপুর এলাকায় পদ্মা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের কাজ করা হয়। পরবর্তিতে বাহাদুরপুর ঘাটের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে উপজেলা পরিষদ থেকে প্রকল্প গ্রহণ করা হয়। ২০১৭ সালে আবু হেনা পার্ক নামে পরিচিত হতে থাকে ঘাটটি। এবছরও প্রায় ৫ লাখ টাকার প্রকল্পের কাজ চলমান রয়েছে।
  স্থানীয়রা জানায়, বাহাদুরপুর এলাকা খুবই সমৃদ্ধ। অনেক গুণী মানুষের জন্ম বাহাদুরপুর এলাকায়। মোহাম্মদ আবু হেনা একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। তার নামে প্রতিষ্ঠিত পার্কে কোনরূপ বখাটেপনা কাম্য নয়। অপরাধ প্রবণতার সাথে জড়িতদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি চিহ্নিত বখাটেদের আইনের আওতায় এনে বিচার করা দরকার।
  তবে আবু হেনা পার্কে বখাটেপনার সাথে জড়িতরা পুলিশ প্রশাসনের নজরদারিতে রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ