ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর কসবামাজাইল ইউপিতে কৃষক রিয়াজ মন্ডলকে কুপিয়ে প্রাণ নাশের চেষ্টা মামলায় ২জন গ্রেপ্তার
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-২১ ১৪:৩৬:০০

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নের গড়াই নদীর কেওয়াগ্রাম ঘাটে পূর্ব বিরোধের জের ধরে কৃষক রিয়াজ মন্ডল(৪৫) এর প্রাণ নাশের উদ্দেশ্যে কুপিয়ে গুরুতর জখমের ঘটনায় ১১জনের বিরুদ্ধে থানায় মামলা হলেও অভিযুক্ত ৯জন সন্ত্রাসী গ্রেফতার হয়নি। 

  গত ১৮ই জুলাই ঘটনার দিন রাতে রিয়াজ মন্ডলের ভাতিজা মানিক হোসেন বাদী হয়ে পাংশা মডেল থানায় মামলাটি দায়ের করেন। পাংশা থানার মামলা নং-১০, তাং-১৮/০৬/২০২৩ইং, ধারাঃ ১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৫০৬(২)/১১৪ পেনাল কোর্ড।

  আহত রিয়াজ মন্ডল কশবামাজাইল ইউপির সুবর্ণকোলা গ্রামের মৃত আতাহার হোসেন মন্ডলের ছেলে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় তিনি আহত হয় জানা যায়।

  মামলার আসামীরা হলো- সূবর্ণকোলা গ্রামের মৃত ছবেদ আলী মন্ডলের ছেলে মোকলেস মন্ডল(৩৫), শান্তিখোলা গ্রামের মৃত জজ আলী বিশ্বাসের ছেলে বদিয়ার বিশ্বাস(২৮), একই গ্রামের আমোদ আলী বিশ্বাসের ছেলে তুহিন বিশ্বাস(২৭), সূবর্ণাকোলা গ্রামের ফজাই মোল্লার ছেলে বাবন মোল্লা(২৪), কেওয়া গ্রামের আলিমদ্দিন মন্ডলের ছেলে আজিম মন্ডল(২৯), সূবর্ণখোলা গ্রামের ফয়েজুর রহমান লাল্টুর ছেলে সোহান মোল্লা(২০), একই গ্রামের নাজব মোল্লার ছেলো সেলিম মোল্লা(২২), মৃত ইয়াকুব মোল্লার ছেলে লিয়াকত মোল্লা(৫৫), মৃত আব্দুর রহমানের ছেলে আশরাফুল মন্ডল(২৩), কেওয়া গ্রামের শাহাদাত মুন্সির ছেলে নিশাম মুন্সি(২২), সুবর্ণখোলার তুরফান জোয়ার্দারের ছেলে মাহাবুব জোয়ার্দার(২২) সহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জনের নাম উল্লেখ করা হয়। 

  মামলার প্রেক্ষিতে পুলিশ আসামীদের মধ্যে বদিয়ার বিশ্বাস(২৮) ও তুহিন বিশ্বাস(২৭)কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।  

  মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামীদের এলাকার সামাজিক বিষয়াদি নিয়ে দীর্ঘদিন যাবত কৃষক রিয়াজ মন্ডলের সাথে বিরোধ চলে আসছিল। গত ১৮ই জুলাই রিয়াজ মন্ডল খুলুমবাড়ীয়া বাজারে পেঁয়াজ বিক্রি শেষে বাড়ী ফেরার পথে সকাল সাড়ে ৯টার দিকে কেওয়াগ্রামের গড়াই নদী এলাকায় পৌঁছালে পূর্ব বিরোধের জের ধরে উল্লেখিত বিবাদীগণ রিয়াজ মন্ডলের পথরোধ করে। পরে আসামীরা হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র কুপিয়ে ও লাঠিশোঠা দিয়ে রিয়াজ মন্ডলকে এলোপাথারি মারধর করে। এ সময় রিয়াজ মন্ডল চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা তাকে মেরে ফেলার হুমকি প্রদান করে ঐ স্থান ত্যাগ করে। ঘটনার পর পারিবারিক ও অনুসারী লোকজন কৃষকজ রিয়াজ মন্ডলকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানে রিয়াজ মন্ডল চিকিৎসাধীন রয়েছে। 

  পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদুর রহমান বলেন, রিয়াজ মন্ডলের ভাতিজা মানিক হোসেন বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। পুলিশ ঘটনায় জড়িত ২জনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে এবং পলাতক আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ